কম্পিউটার হ্যাং করে আছে? কি করবেন এখন?  FavoriteLoadingবুকমার্ক

প্রিয় বন্ধুরা আজকে আমি আপনাদের দেখাব যদি আপনার কম্পিউটার হ্যাং করে থাকে তাহলে আপনি কি করবেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক এরকম সমস্যার সমাধানঃ

computer-hanging কম্পিউটার হ্যাং করে আছে? কি করবেন এখন?

যদি দেখেন আপনার কম্পিউটার হ্যাং করে বসেছে তাহলে দয়া করে কিছুক্ষন অপেক্ষা করুন কারণ অপেক্ষা করলে আশাকরি আপনার সমস্যার সমাধান হবে। আপনি যেই অপেক্ষা করবেন এতা কেন করবেন চলুন জেনে নেওয়া যাক। আপনি অপেক্ষা করছেন সেই কারনে কম্পিউটার অনেক সময় একাধিক প্রোগ্রাম এক সাথে চালানোর ফলে হ্যান্ডল করতে সমস্যা হয় তখন একটু সময় নিয়ে কাজ করে তাই অপেক্ষা করার কথা বলা হয়েছে।

  • আর  আপনার কম্পিউটার সাধারণ হ্যাং করেছে কি না তা জানতে দয়া করে আপনার কী বোর্ড এর ক্যাপ্‌স লক বাটন এ চাপ দেন যদি দেখুন কিছু পরিবর্তন অর্থাৎ যদি ক্যাপ্‌স লক আগে অফফ থাকে যদি এর বাতি জলে উঠে তাহলে বুঝবেন আপনার কম্পিউটার ডেড হয় নি।
  • কিছুক্ষন অপেক্ষা করার পর যদি দেখুন ঠিক হচ্ছে না তাহলে আপনি আপনার কী বোর্ড এর Ctrl+Alt+Del বাটন চাপুন। দেখবেন আপনার কম্পিউটার এর টাস্ক ম্যানেজার চালু হয়েছে। সেখান থেকে যেই প্রোগ্রামটি বর্তমানে কাজ করছে না দয়া করে সেটি ক্লোজ করে দিন তাহলে দেখবেন আপনার কম্পিউটার পুনরায় কাজ শুরু করে দিয়েছে। বেশির ভাগ সময় কম্পিউটার এ এই পদ্ধতির মাধ্যমে হ্যাং সমস্যার সমাধান করা হয়। তাই দয়া করে এই পদ্ধতিটি মনে রাখবেন।
  • যদি উপরের কোন পদ্ধতি হেল্প না করে তাহলে দয়া করে আপনার পিসি এর রিস্টার্ট বাটন চাপুন। আশাকরি কাজ করবে এবং আপনার সমস্যা সমাধান হবে। যদি আপনি এভাবে সমাধান করতে না চান তাহলে আপনি আপনার কম্পিউটার এ পাওয়ার বাটন এ চেপে ধরে রাখুন কম্পিউটার বন্ধ হয়ার আগ পর্যন্ত এর পর কিছুক্ষন অপেক্ষা করে আবার কম্পিউটার চালু করুন। আশাকরি কআজ হবে।

এই জাতীয় আরো টিউন

আপনিও লিখুন মতামতের উত্তর

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

four + three =