বাংলা সাহিত্য ভিত্তিক চমৎকার একটি অ্যাপ  FavoriteLoadingবুকমার্ক

বাংলা সাহিত্য ভিত্তিক চমৎকার একটি অ্যাপ

enamulkhanbd

কিছু বলা যাবেনা
বাংলা সাহিত্য ভিত্তিক চমৎকার একটি অ্যাপ

Latest প্রকাশ করুন আপনার s by enamulkhanbd (see all)

4 বাংলা সাহিত্য ভিত্তিক চমৎকার একটি অ্যাপ

Play Store-এ খুঁজে পেলাম খুব সুন্দর একটা অ্যাপ। বাংলা সাহিত্যকে সমবৃদ্ধ করতে একটা বড় পদক্ষেপ নিয়েছে SmartMux Limited এবং সূচীপত্র পাবলিকেশন। তারা অ্যাপ এর মাধ্যমে বাংলা সাহিতকে ছড়িয়ে দিয়েছে সারাবিশ্বের প্রায় ২০০ মিলিয়ন বাংলা ভাষা ভাষীর মানুষের কাছে। বিশ্বের যে কোন যায়গা থেকে ইচ্ছে মতো বই ডাউনলোড করা যাবে।  বাংলাদেশী মুদ্রা বা ডলার উভয়ভাবেই বই কেনা সম্ভব। একজন ব্যবহারকারী এই বইগুলো পড়তে গিয়ে আকর্ষণীয় সব Feature পাবেন। যেমন; ছোট/বড় করা, আলোর মাত্রা কমানো/বাড়ানো, ফেইসবুকে শেয়ার করা, যে কাউকে ইমেইল করা, দিবা/রাত্রি মুডে পরিবর্তন করা। ব্যক্তিগত ভাবে এই Feature-টা আমার খুবই ভালো লেগেছে; আমার তো আমাদের বই গুলা হাত বদল করতে থাকি। এক বন্ধু থেকে অন্য বন্ধু। এই অ্যাপ এর মাধ্যমেও একই কাজ করা যাবে। বন্ধুকে বই উপহার দেয়া যাবে। এখন আর বই নিয়ে ফেরত না দেওয়া নেওয়ার ভয় থাকবে না J। এছাড়াও আরো অনেক ধরনের Feature. এখানে ব্যবরকারী তার মতামত দিতে পারবেন বই সম্পর্কে অথবা সরাসরি অ্যাপ সম্পর্কে। সহজ উপায়ে বাংলা বইকে বিশ্বের প্রতিটি বাংলা ভাষাভাষীর কাছে পৌঁছে দেয়াই SmartMux Limited এর লক্ষ্য। অ্যাপটি ডাউনলোড করে বাংলা সাহিত্য, সংস্কৃতির অফুরন্ত ভাণ্ডার সবার মাঝে ছড়িয়ে দেওয়ার এটাই সময়।

বাংলাদেশে প্রকাশনা জগতে ‘সূচীপত্র’ পরিচিত ও প্রতিষ্ঠিত নাম। ১৯৮৯ সালের নভেম্বর মাসে প্রতিষ্ঠার পর থেকে সূচীপত্র অতিক্রম করে এসেছে তিনটি পর্যায়। প্রথমে বাংলাদেশের কমিকস বই প্রকাশনা প্রতিষ্ঠান হিসেবে যাত্রা শুরু।

দ্বিতীয় পর্যায়ে শুধুমাত্র শিশু-কিশোরদের জন্যে বই প্রকাশনায় সূচীপত্র স্বনাম সংযোজন করে সুনামের সঙ্গে। পরবর্তীকালে ‘সূচীপত্রের বই সুনির্বাচিত বই’—এই আপ্তবাক্যকে ধারণ করে প্রকাশ করে আসছে সৃজনশীল ও মননশীল শাখায় বৈচিত্র্যময় বই। এ পর্যন্ত প্রকাশিত গ্রন্থের সংখ্যা প্রায় ১২০০-এর অধিক।

অ্যাপটি পাওয়া যাবে…
বাংলা সাহিত্য ভিত্তিক চমৎকার একটি অ্যাপ      বাংলা সাহিত্য ভিত্তিক চমৎকার একটি অ্যাপ

এই জাতীয় আরো টিউন

আপনিও লিখুন মতামতের উত্তর

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

sixteen − twelve =