এবার এল উড়ন্ত সেলফি স্টিক !

0
160

তরুণ প্রজন্মের সেলফির প্রতি আকর্ষণ দিনকে দিন বেড়েই চলেছে। সেলফি তোলার জন্য প্রতিদিন যুক্ত হচ্ছে নতুন নতুন প্রযুক্তি।

আর এই কথাটি মাথায় রেখে অস্ট্রেলিয়ার প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান লট গ্রুপ প্রযুক্তি বাজারে নিয়ে আসতে যাচ্ছে উড়ন্ত সেলফি স্টিক। এই স্টিকটির নাম রোম-ই।

লট গ্রুপের কার্যনির্বাহী পরিচালক ল্যান ডাফেল বলেন, এই সেলফি স্টিকটি হলো একটি স্টেরয়েড স্টিক। সেলফি স্টিকের নির্দিষ্ট আয়তন থাকে। আয়তনের বাইরে স্টিকটি কাজ করে না। এবারের উড়ন্ত সেলফি স্টিকে সে বাধা আর থাকবে না। এবার ছবি উঠবে আপনার পাশে উড়ে উড়ে।

roam-e-unfolded-600x330 এবার এল উড়ন্ত সেলফি স্টিক !

আপনার স্মার্টফোনের সাথে পেয়ার করে উড়ন্ত স্টিকটি ব্যবহার করা যাবে। চেহারা চিহ্নিতকরণ প্রযুক্তি ব্যবহার করে রোম-ই ছবি তুলতে পারে। এতে রয়েছে ৩৬০ ডিগ্রি রোটেট ক্যামেরা। ২৫ মিটার বা ৮২ ফুট দুর থেকে এই সেলফি স্টিক দিয়ে ছবি তোলা সম্ভব। এই ক্যামেরা দিয়ে উড়ন্ত অবস্থায় টানা ২০ মিনিট ভিডিও করা যায়। রোম-ই তে রয়েছে ৫ মেগা পিক্সেলের সিএমওএস সেন্সর এবং একটি কোয়াড কোর এআরএম কোর্টেক্স এ৭ প্রসেসর।

 

এই ক্যামেরাটিকে সহজে ভাঁজ করা যায়। ব্যাগে অথবা পকেটে বহন করা যায়। রোম-ই কে এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে এটি অনায়াসে একটি ৬০০ মিলিমিটার পানির বোতলে রাখা যায়। ড্রোন এবং রোম-ই এর মধ্যে পার্থক্য রয়েছে। ড্রোন চারিদিকে ঘুরে এবং ছবি তোলে কিন্তু এর কার্যপদ্ধতি ড্রোনের চেয়ে আলাদা। এটিকে আপনি নিজের স্থানের মধ্যেই ব্যবহার করবেন। রোম-ই অনেকটা লিলি ক্যামেরার মতো। এটি ড্রোন নয় বরং একটি উড়ন্ত ক্যামেরা।

 

রোম-ইর মূল্য ২৬৭ ডলার। ভ্যাট ও ট্যাক্স ছাড়া বাংলাদেশি টাকায় ২১ হাজার টাকা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

twenty + 19 =