চীনের তৈরি সেরা ফোন

0
267
আমাদের মধ্যে অনেকেই আছেন যারা এখনও চীনের তৈরি স্মার্টফোনগুলোকে বা খুব বেশি জনপ্রিয় নয় বা জনপ্রিয় হচ্ছে এমন স্মার্টফোনগুলোকে পাত্তাই দিতে চান না। অনেকের কাছেই এখনও স্মার্টফোনের দুনিয়া শুধু স্যামসাং-সনিতেই সীমাবদ্ধ! অনেকের আছে আবার চীনা পণ্য ভীতিম কিন্তু মজার বিষয় বিশ্বখ্যাত অ্যাপলের কিছু প্রোডাক্টও কিন্তু চীনেই তৈরি করা হয়!! যাই হোক, আজ আমি চীনের তৈরি সেরা কিছু স্মার্টফোন গুলোকে তালিকাবদ্ধ করছি আজ! এগুলো শুধু চীনই নয় বরং কাঁপাচ্ছে সারা বিশ্বই!!
101222278-Grand-S-[Side-Front]r.530x298 চীনের তৈরি সেরা ফোন

Xiaomi Mi 5 এবং Mi 5 Pro

 

এবছর শাওমি এমআই ৫ সিরিজের ফ্ল্যাগশিপ ডিভাইস বাজারে উন্মোচন করে অনেকটা হৈ-চৈ ফেলে দিয়েছিল। অনেক প্রতীক্ষিত এই স্মার্টফোনটি বর্তমানে ভারতের এবং চীনের বাজারে পাওয়া যাচ্ছে।

দুটি ডিভাইসেরই ডিজাইন এবং স্পেসিফিকেশন ইম্প্রেসিভ বলা চলে! সাধারণ এমআই ৫ ভার্সনটিতে রয়েছে একটি থ্রিডি গ্লাস রিয়ার প্যানেল। ৩২ অথবা ৬৪ গিগাবাইটের ইন্টারনাল স্টোরেজ (দুটি ভ্যারিয়েন্ট) এবং ৩ গিগাবাইট র‍্যাম। ডিভাইসটির প্রো ভার্সনে রয়েছে সিরামিক ব্যাক, ১২৮ গিগাবাইট ইন্টার্নাল স্টোরেজ এবং ৪ গিগাবাইট র‍্যাম। দুটি ভার্সনেই রয়েছে ৮২০ প্রসেসর এবং নতুন ৪-এক্সিস অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন প্রযুক্তি!

মূল্য – তালিকা নিম্নে দেয়া হল!

  • Xiaomi Mi 5 (32 GB) – US$407.99
  • Xiaomi Mi 5 (64 GB) – US$459.99
  • Xiaomi Mi 5 Pro (128 GB) – US$515.99

 

Xiaomi Mi Note Pro

শাওমির তৈরি অন্যতম সেরা স্মার্টফোনগুলোর মধ্যে এটি নিঃসন্দেহে একটি! মি নোট প্রো একটি প্রিমিয়াম ডিভাইস। ডিভাইসটি সোনালী রং-এই মূলত প্রযুক্তি বাজারে পাওয়া যায় যাতে রয়েছে স্ন্যাপড্রাগন ৮১০ প্রসেসর, ৪ গিগাবাইট র‍্যাম, ৬৪ গিগাবাইট অন-বোর্ড স্টোরেজ, ওআইএস সুবিধা সহ একটি ১৩ মেগাপিক্সেল প্রাইমারী ক্যামেরা ইউনিট এবং একটি বিশাল ৫.৭ ইঞ্চি আকারের কিউএইচডি ডিসপ্লে।

মূল্য – প্রায় ৪৯৪ ডলার।

Honor 7 

আপনি যদি ৪০০ থেকে ৪৫০ ডলারের মধ্যে একটি অল-অ্যালুমিনিয়াম স্মার্টফোনের খোঁজে থেকে থাকেন তবে আপনি এই ডিভাইসটি ব্যবহার করে দেখতে পারেন। ডিভাইসটি একই সাথে অনেকটা এইচটিসি ওয়ান এম৯ এবং হুয়াওয়ে মেট এস ডিভাইসটির মত দেখতে।

ডিভাইসটিতে রয়েছে একটি হুয়াওয়ে তৈরি ফিঙ্গার স্ক্যানার, কিরিন ৯৩৫ চিপসেট, ৩ গিগাবাইট র‍্যাম, অ্যান্ড্রয়েড ললিপপ, মাইক্রোএসডি কার্ড এক্সপ্যানশন স্লট এবং একটি ২০ মেগাপিক্সেল প্রাইমারী ক্যামেরা স্যাম্পল যাতে রয়েছে ওআইএস সুবিধা। সেলফি প্রেমীদের জন্য ডিভাইসটিতে রয়েছে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং শুটার যাতে এলইডি ফ্ল্যাশ সুবিধাও রয়েছে।

 

মূল্য – প্রায়  ৪৩১ ডলার।

 

Meizu Pro 5

যদিও ‘চীনের তৈরি স্মার্টফোন’ দৃষ্টিকোণ থেকে বিচার করলে এই ডিভাইসটি মূল্য কিছুটা বেশি মনে হতে পারে অনেকের কাছেই কিন্তু চমৎকার এই স্মার্টফোনটির পেছনে এই টাকাটা চোখ বুজেই খরচ করা সম্ভব।

ডিভাইসটিতে রয়েছে স্যামসাং-এর চমৎকার এক্সিনজ ৭৪২০ চিপসেট যা ব্যবহার করা হয়েছিল স্যামসাং এর গ্যালাক্সি এস৬ ডিভাইসটিতে, রয়েছে ২১ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ৩ বা ৪ গিগাবাইট র‍্যাম (দুটি ভ্যারিয়েন্ট), ফ্রন্ট মাউন্টেড ফিংগারপ্রিন্ট স্ক্যানার, ৫.৭ ইঞ্চি আকারের ফুল এইচডি ডিসপ্লে সহ আরও চমৎকার সব ফিচার।

মূল্য – প্রায় ৫১২ ডলার।

ZUK Z1

 

সম্ভবত এই স্মার্টফোনটির কথা আপনি আগে কখনোই শোনেননি তবে চমৎকার এই স্মার্টফোনটি কিন্তু সত্যিকার অর্থেই একটি অসাধারণ ডিভাইস। ডিভাইসটিতে রয়েছে শক্তিশালী ব্যাটারি লাইফ, একটি রক-সলিড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, চমৎকার পারফর্মেন্স এবং একটি ডিসেন্ট ক্যামেরা ইউনিট। এবং সব কিছুই আপনি পাবেন মাত্র ২২০ ডলার মূল্যে!

ডিভাইসটিতে আরও রয়েছে একটি ৫.৫ ইঞ্চ আকারের ফুল এইচডি ডিসপ্লে প্যানেল, স্ন্যাপড্রাগন ৮০১, সায়ানোজেন মড ওএস ১২, ৬৪ গিগাবাইট রম এবং ৩ গিগাবাইট র‍্যাম!!

মূল্য – প্রায় ২২০ ডলার।

Lenovo Vive P1

মাত্র ৩৯৮ ডলারের কাছাকাছি মূল্যের লেনোভোর তৈরি এই স্মার্টফোনটি আপনাকে মুগ্ধ করবে সহজেই। স্মার্টফোনটির সবচাইতে আকর্ষনিয় দিক হচ্ছে এর ব্যাটারিটি! ডিভাইসটিতে যুক্ত করা হয়েছে ৪,৯০০ মিলি অ্যাম্পিয়ার ক্ষমতাযুক্ত একটি ব্যাটারি যা আপনাকে অনায়াসেই এই মূল্যের অন্যান্য স্মার্টফোন থেকে বেশি ব্যাটারি ব্যাক-আপ প্রদান করবে।

 

তবে এই স্মার্টফোনটিতে যে শুধু ব্যাটারিই আপনাকে মুগ্ধ করবে তা কিন্তু নয় বরং এতে যুক্ত করা হয়েছে সুপার ফাস্ট চার্জিং প্রযুক্তি যা এত বড় ক্ষমতার ব্যাটারিকেও খুবই দ্রুত চার্জ করতে সক্ষম। এছাড়াও ডিভাইসটিতে রয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, একটি ৫.৫ ইঞ্চি আকারের ফুল এইচডি ডিসপ্লে। ডিভাইসটি চলে অ্যান্ড্রয়েড ললিপপ সংস্করণে।

 

মূল্য – প্রায় ৩৯৮ ডলার।

LEAVE A REPLY

four × 3 =