আমাজন থেকে ইন্টারনেটে টাকা আয় করুন  FavoriteLoadingবুকমার্ক

আমাজন বিশ্বের সবচেয়ে বড় অনলাইন ষ্টোর। তারা বিক্রি করে না এমন জিনিষ নেই। প্রতি মুহুর্তে মানুষ জিনিষপত্র কিনছে তাদের কাছ থেকে। কেনাকাটার কাজ যেহেতু অনলাইনে সেহেতু আপনি সেখানে মধ্যস্থতা করে আয় করতে পারেন সহজেই।

17ebagykjfwyejpg আমাজন থেকে ইন্টারনেটে টাকা আয় করুন

বলা হয় এফিলিয়েশনের ক্ষেত্রে আমাজন ব্যবস্থা সবচেয়ে সহজ। তাদের সাইটে যান, নিজের নাম লেখান, কোন ধরনের পন্য বিক্রি করতে চান সেগুলি পছন্দ করুন, সেগুলিকে নিজের সাইটে যোগ করুন। বিক্রি হলে আপনি কমিশন পাবেন।

তাদের রয়েছে হাজার হাজার পন্য। আপনার সাইট যে বিষয়েরই হোক না কেন তারসাথে মানানসই পন্য পাবেন। যদি নিজে পন্য পছন্দ করার ঝামেলায় যেতে না চান তাহলে অটো-আইটেম সিলেক্ট করুন। আপনার সাইটের সাথে মানানসই পন্যগুলি আপনার সাইটে দেখা যাবে।

বিক্রির লেনদেন, জিনিষ পৌছে দেয়া ইত্যাদি কাজ করবে আমাজন নিজেই। ইচ্ছে করলে ডিজিটাল প্রোডাক্ট বিক্রি করতে পারেন যেগুলি ক্রেতা ডাউনলোড করে নিতে পারেন। যেমন ইবুক, মিউজিক, ভিডিও, সফটঅয়্যার ইত্যাদি। আপনার কাজ আপনার সাইটে তার লিংক রাখা। প্রচারের জন্য রয়েছে তাদের নানারকম ব্যবস্থা। টেক্সট লিংক, ইমেজ, ব্যানার সহ নানাধরনের ব্যবস্থা তারাই করে দেবে।

কাজের জন্য আপনাকে যা করতে হবে তা হচ্ছে;

  • . আপনার একটি ওয়েবসাইট/ব্লগ থাকতে হবে। ব্লগার ব্লগ ব্যবহার করলে সেখানেই সরাসরি আমাজন এফিলিয়েশনের লিংক পাবেন।
  • . আপনার সাইটের ভিজিটর বাড়ানোর চেষ্টা করবেন। ভিজিটর যত বেশি আয়ের সম্ভাবনা তত বেশি।
  • . তাদের কাছে এফিলিয়েশনের আবেদন করবেন। অনুমোদন পাওয়ার পর কোন ধরনের পন্য বিক্রি করতে চান সেগুলি সিলেক্ট করে তার কোড আপনার সাইটে যোগ করবেন। তারাই বলে দেবে কি করতে হবে।
  • . এরপর আপনার কাজ শুধুই ভিজিটর বাড়ানোর দিকে মনোযোগ দেয়া।

আপনার ব্যাংকের তথ্য দিলে তারা সরাসরি ব্যাংকে টাকা পাঠাতে পারে। ইচ্ছে করলে নিজের নামে চেকও পেতে পারেন। ব্যাংক চেক নেয়ার জন্য আপনাকে কমপক্ষে ১০০ ডলার জমা করতে হবে।

আমাজন থেকে সত্যিকারের লাভ করার জন্য সময় প্রয়োজন, রাতারাতি সেখান থেকে উল্লেখযোগ্য অর্থ হয়ত পাবেন না। তাদের কমিশনের পরিমানও অনেকের তুলনায় কম (১৫% পর্যন্ত) এবং কমিশন হিসেব করার পদ্ধতি বেশ জটিল। তারপরও, আপনার যদি ওয়েবসাইট বা ব্লগ থাকে তাহলে বাড়তি আয়ের জন্য এই ব্যবস্থা ব্যবহার করতে পারেন।

ব্লগার ব্যবহারকারীরা ড্যাসবোর্ডে Monetize ক্লিক করুন এবং Amazon Associates সিলেক্ট করুন।amazon-associates-blogger আমাজন থেকে ইন্টারনেটে টাকা আয় করুন

অন্য সাইটের ক্ষেত্রে এফিলিয়েশন আবেদনের জন্য যোগাযোগ করুন এখানে

www.affiliate-program.amazon.com/join

এই জাতীয় আরো টিউন

আপনিও লিখুন মতামতের উত্তর

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

two × 1 =