আপনার Browser থেকে অনাকাঙ্খিত বিজ্ঞাপন কে তাড়িয়ে দিন আজীবনের মত

0
230

হ্যা, ঠিক ই শুনেছেন। আমরা যখন পিসি থেকে ইন্টারনেট ব্রাউজ করি তখন আমাদের ব্রাউজার গুলোতে অনাকাঙ্খিত বিজ্ঞাপন দিয়ে ভরে যায়। আর তখন ব্রাউজ করার প্রতি আমরা আগ্রহ একে বারেই হাড়িয়ে ফেলি। বিশেষ করে যখন ফেসবুক ব্রাউজ করি তখন শত শত বিজ্ঞাপন এসে আমাদের হোম পেজে ভরে থাকে। মনে হয় যেন ফেসবুক নয়, বিজ্ঞাপন ব্রাউজ করছি। কিন্তু আপনারা চাইলেই কিন্তু এই অনাকাঙ্খিত বিজ্ঞাপন এড়াতে পারেন এবং ঝামেলাহীণ ভাবে ফেসবুক ব্রাউজ করতে পারবেন।

7404482_orig আপনার Browser থেকে অনাকাঙ্খিত বিজ্ঞাপন কে তাড়িয়ে দিন আজীবনের মত

ভাবছেন খুব কঠিন কিছু?

না তেমন কিছুই না। আপনারা সবাই কম বেশি Mozilla এবং Google Chrome ব্রাউজার ইউজ করে থাকনে। আর আমাদের কাজ হবে এই দুইটা নিয়েই।

আমরা জানি প্রতিটা ব্রাউজারেই extension বা add-ons অপশন থাকে। আমাদের যা করতে হবে তা হলো ২টা ব্রাউজারেই ২টা extension ইনষ্টল করতে হবে।

যদি আপনি Chrome Browser use করেন তাহলে…………

প্রথমেই নিচের লিঙ্ক থেকে ছোট্ট একটি extension file ডাউনলোড করে নিন। এইবার ইনষ্টল করে আপনার ব্রাউজার রিবুট করেন। এরপর ফেসবুক অন করে দেখেন আপনার ফেসবুক থেকে সমস্ত বিজ্ঞাপন গায়েব হয়ে গেছে।

Screenshot_8 আপনার Browser থেকে অনাকাঙ্খিত বিজ্ঞাপন কে তাড়িয়ে দিন আজীবনের মত

আপনি যদি Mozilla Firefox ইউজ করে থাকেন তাহলে………….

প্রথমেই Firefox এর সেটিং থেকে add-ons এ ক্লিক করুন। এরপর extension এ ক্লিক করে সার্চ বক্সে লিখুন add block plus. একটা extension ফাইল আসবে। ফাইলটি ইনষ্টল করে ব্রাউজার রিবুট করেন। এরপর ফেসবুক অন করে দেখেন আপনার ফেসবুক থেকে সমস্ত বিজ্ঞাপন গায়েব হয়ে গেছে।

Screenshot_6 আপনার Browser থেকে অনাকাঙ্খিত বিজ্ঞাপন কে তাড়িয়ে দিন আজীবনের মত

শুধু তাই নয়, আরো অনেক সাইটের বিজ্ঞাপন এই extension অটোমেটিক ব্লক করে দেবে।

একটি উত্তর ত্যাগ