আপনার এন্ড্রয়েড ফোনকে দ্রুত চার্য করে ফেলুন  FavoriteLoadingবুকমার্ক

আমরা অনেক সময় মোবাইলের চার্য হওয়া নিয়ে অনেক বিরক্ত হই। আমাদের মোবাইল গুলো চাইলেও আমরা দ্রুত চার্য দিতে পারিনা। আবার অনেক সময় প্রয়োজনের খাতিরে অনেক দ্রুত চার্য দেয়া খুবই দরকারী হয়ে পরে। জাতি হিসেবে আমরা খুবই অস্থির। আমাদের কোন কাজেই স্থিরতা নেই। তাই আমি আপনাদেরকে কিছু টিপস দেবো যাতে করে আপনারা প্রয়োজনের সময় স্বাভাবিকের চেয়ে দ্রুত গতিতে মোবাইল চার্য দিতে পারবেন। আসুন এইবার আপনাদেরকে কিছু টিপস শিখিয়ে দেই।

Battery-Life-charge-tips_thumb800 আপনার এন্ড্রয়েড ফোনকে দ্রুত চার্য করে ফেলুন

মোবাইল দ্রুত চার্য দেওয়ার জন্য আপনাকে যা করতে হবে:

  • আপনার মোবাইল চার্যারের সাথে কানেক্ট করার আগে যদি কোন এপস চালু থাকে তো সেটা বন্ধ করে নিন। কেননা এই এপস গুলো ব্যাক গ্রাউন্ডে ব্যাটারি ড্রেইন করে।
  • যদি সম্ভব হয় চার্য দেবার সময় আপনার মোবাইলকে Airplane Mode করে চার্য দিন। এতে করে আপনার মোবাইলের সব ওয়্যারলেস রেডিও বন্ধ হয়ে যাবে এবং মোবাইলে কোন প্রকার কল আসা, কিংবা কল দেয়া সব বন্ধ হয়ে যাবে। এছাড়াও GPS অফ হয়ে যাবে। আর এর ফলে আপনার মোবাইল স্বাভাবিকের চেয়ে দ্বিগুন গতিতে চার্য হতে থাকবে। শুধু তাই নয়, ব্যাক গ্রাউন্ড কোন এপস ইচ্ছে করলেও ব্যাটারি থেকে চার্য শেয়ার নিতে পারবেনা।
  • ফোন বন্ধ করে চার্য দিলেও উপরের মত সুবিধা পাবেন। কিন্তু যখন মোবাইল অফ করে চার্য দিচ্ছেন, ঠিখ সেই সময় যদি আপনার মোবাইলের এলার্ম দেয়া থাকে তাহলে কিন্তু সেই চার্য একটু হলেও কমে যাবে।
  • উপরের পদ্ধতি গুলো ফলো করলে আপনার মোবাইল দ্রুত গতিতে চার্য হবে এটা ঠিক, কিন্তু আপনাকে এটাও খেয়াল রাখতে হবে চার্য নির্ভর করে মোবাইলের ব্যাটারির আকার এবং ধারণ ক্ষমতার উপর। আর সময়ের অভাব হলে আমাদের কাছে ২ মিনিট সময়ও ২ ঘন্টা মনে হবে।
  • চার্য দেবার সময় আপনাদের খেয়াল রাখতে হবে কিছুক্ষন পরপর না দেখা যে কত টুকু চার্য হলো, কেননা আপনি যদি এক সেকেন্ডের জন্য চার্য কতটুকু হয়েছে এটা দেখেন তো ৩ মিনিটে যতটুকু চার্য হবে ঠিক সেই পরিমান চার্য ডিসপ্লে নষ্ট করে দেবে। কাজেই কিছুক্ষন ধৈর্য্য ধরুন। এবং কিছু সময় পর আপনার প্রয়োজন অনুসারে চার্যার থেকে মোবাইল ফোনটি unplug করুন।

উপরের পদ্ধতি গুলো খুব সামান্য মনে হতে পারে, কিন্তু প্রয়োজনের সময় অনেক উপকারে আসে। আপনারা চাইলে নরমালী উপরের প্রসেস গুলো প্রয়োগ করে দেখতে পারেন। আশা করি আপনারা অনেক উপকার পাবেন।

এই জাতীয় আরো টিউন

1 মতামত

আপনিও লিখুন মতামতের উত্তর

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

1 × four =