ডাটা এন্ট্রি করে উপার্জন করুন  FavoriteLoadingবুকমার্ক

ডাটা এন্ট্রি করে অর্থ উপার্জনের জন্য আপনার একটিমাত্র দক্ষতাই প্রয়োজন, দ্রুত এবং নিখুতভাবে টাইপ করতে জানা। কাজ পাওয়া যায় খুব সহজেই।

data-entry03 ডাটা এন্ট্রি করে উপার্জন করুন

বিশ্বের বহু কোম্পানী রয়েছে যাদের লক্ষ লক্ষ ফরম পুরন করা প্রয়োজন, অথচ একাজের জন্য পর্যাপ্ত লোক নেই। তারা দ্রুতই জেনে গেছে ইন্টারনেট এই কাজের জন্য উপযোগি মাধ্যম। খুব সহজে ব্যক্তি বা প্রতিস্ঠানের কাছ থেকে এই কাজ করিয়ে নেয়া যায়।

অধিকাংশ ক্ষেত্রেই যে ফরমগুলি পুরন করতে হয় সেগুলি ছোট। প্রতি ফরমের জন্য ৩০ থেকে ৫০ ডলার পাওয়া যায়। দিনে ৩০০ থেকে ২০০০ আয় করা অসম্ভব না। শুনে অবাক হতে পারেন, এই কাজ করে মাসে ৪০ হাজার ডলার আয় করার উদাহরন রয়েছে। অন্য কাজে জড়িত থাকলেও সপ্তাহে এক বা দুদিন একাজের জন্য বরাদ্দ রেখে অতিরিক্ত আয় করা যেতে পারে।

এজন্য আপনাকে যোগাযোগ করতে হবে কাজের মধ্যস্থতা করে এমন প্রতিস্ঠানের সাথে। আউটসোর্সিং এর জন্য বিভিন্ন সাইট রয়েছে।

মাই-ডাটা টিম এজন্য একটি স্বীকৃত ওয়েবসাইট। এখানে যোগাযোগ করতে পারেন।

http://www.my-data-team.com/

এখানে সদস্য হওয়ার জন্য কিংবা কাজ পাওয়ার জন্য কোন ফি দিতে হয় না। ১৭ হাজারের বেশি কোম্পানীর সাথে যোগাযোগ রয়েছে তাদের। তাদের দাবী, তাদের কাছেও তারা টাকা নেয় না।

কাজ শুরুর জন্য প্রথমে তারা আপনাকে কিছু ডাটা দেবে এন্ট্রি করে নির্দিস্ট যায়গায় পাঠানোর জন্য। তাদের কর্মী হিসেবে স্বীকৃতি পাওয়ার জন্য সেগুলি ঠিকভাবে এন্ট্রি করাই যথেষ্ট।

এছাড়া আপনার টাকা পাওয়ার জন্য পে-লিংক একাউন্টে নাম লেখাতে হয়। সেই তথ্য অনুযায়ী তারা আপনার নামে চেক অথবা অন্য মাধ্যমে টাকা পাঠাবে।

এছাড়া কাজ করার জন্য সব ধরনের পরামর্শ থেকে শুরু করে ই-মেইল সাপোর্ট সবকিছুই পাওয়া যাবে তাদের কাছ থেকে।
স্বল্পকালীন কাজ
ফ্রিল্যান্সার, ওডেস্ক এর মত ক্রাউড সোর্সিং ওয়েবসাইটের সদস্য হতে  পারেন। সেখানে প্রতিনিয়ত নানাধরনের কাজ জমা হয়। পার্টটাইম, ফুলটাইম সবধরনের ডাটাএন্ট্রি কাজ পাওয়া যায় সেখানে।  কাজের ধরন, সংক্ষিপ্ত বর্ননা, আনুমানিক পেমেন্ট ইত্যাদি উল্লেখ করা থাকে। পছন্দমত কাজের লিংকে ক্লিক করে কত টাকায় করতে চান জানালে তারা আপনার সাথে যোগাযোগ করবে। এই সাইটেই কিছু কাজের নমুনা রয়েছে। সেখানে কাজের নিয়ম হল প্রথমে সদস্য হতে হয়। সদস্য হওয়া বা কাজ পাওয়া, করা কোনটিতেই খরচ নেই, তারা আয় থেকে কিছু কমিশন (১০%) রেখে দেয়। বড় ধরনের কাজ নিয়ে একাধিক ব্যক্তি মিলেও করতে পারেন। বাংলাদেশে এধরনের দল গড়ে কাজ করার উদাহরন রয়েছে।
ডাটা এন্ট্রির মত একই ধরনের অন্যান্য কাজও পাবেন এধরনের সাইটে। সদস্য হওয়ার জন্য আপনার প্রয়োজন নিজস্ব ইমেইল এড্রেস। সদস্য হবেন এখান থেকে www.freelancer.com

অথবা আগে সদস্য হলে সরাসরি এই সাইট থেকেই কাজের জন্য আবেদন করতে পারেন। দেরী না করে কাজ শুরু করুন।

Related posts

1 Comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

2 × two =