২০ হাজার টাকার নীচে সেরা ৫টি ডিজিটাল ক্যামেরা

0
247

ক্যামেরা ছাড়া জীবন বেশ পানসে। প্রফেশনাল ক্যামেরাতে প্রথমেই না গিয়ে আগে বরং কিনুন একটি সাধারণ ক্যামেরা। দেখে নিন কোন ৫টি বাজারসেরা।এখন এসএলআর ক্যামেরা কেনার চল খুব বেশি। যাঁরা ছবি তুলতে ভালবাসেন, তাঁরা সব সময়েই চান প্রফেশনাল ক্যামেরা নেড়েচেড়ে দেখতে কিন্তু ছবি তোলার মূল কথা হল ফ্রেম সেন্স। সবার আগে সেই দক্ষতাটি প্রয়োজন। তাই যাঁরা সদ্য ছবি তোলা শিখছেন তাঁরা শুরু করুন সাধারণ ডিজিটাল ক্যামেরা দিয়ে, তার পরে হাত দিন প্রফেশনাল ক্যামেরায়।

index56 ২০ হাজার টাকার নীচে সেরা ৫টি ডিজিটাল ক্যামেরা

অনেকেই দামী দামী ক্যামেরা কিনে অটো মোডে ছবি তোলেন। তেমনটা না করে আগে সাধারণ ক্যামেরায় হাত পাকান। নীচের পাঁচটি ডিজিটাল ক্যামেরা এই মুহূর্তে ২০ হাজারের কম রেঞ্জে সবচেয়ে ভাল—

 

নিকন কুলপিক্স এল৮৪০

 

দাম ১৪,৪৫০ টাকা। ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। ৩৮ এক্স অপটিক্যাল জুম। ৩ ইঞ্চি মনিটর যা ইচ্ছে মতো টিল্ট করা যায়। প্রি-লোডেড অটোফোকাস, অ্যান্টি-ফিঙ্গারপ্রিন্ট অ্যাক্রিলিক কোটিং, অ্যান্টি-রিফ্লেকশন কোটিং। ভিডিও হবে ফুল এইচডি ১০৮০ পি/60ঐআই ফরম্যাটে। আরসিক্স/এএ ব্যাটারিতেও চলবে এই ক্যামেরা তাই যেখানে খুশি, যতক্ষণ খুশি ছবি তোলা যায়। ব্লু-টুথের মাধ্যমে ইনস্ট্যান্ট শেয়ারিং।

 

২০ হাজার টাকার নীচে সেরা ৫টি ডিজিটাল ক্যামেরা

সোনি সাইবার শট ডিএসসি ডব্লিউএক্স৩৫০

 

দাম ১৬,০০০ টাকার আশেপাশে। ১৮.২ মেগাপিক্সেল ক্যামেরা। ২০ এক্স অপটিক্যাল জুম। সোনির ট্রেডমার্ক জি লেন্স ও অপটিক্যাল স্টেডিশট। অটোফোকাস, মোশন ডিটেকশন, অটো অবজেক্ট ফ্রেমিং। ফুল এইচডি ১৯২০x১০৮০ পিক্সেলে তোলা যাবে ভিডিও, ফোরকে স্টিল ছবিও তোলা যাবে। তাছাড়া রয়েছে ব্লু-টুথের মাধ্যমে ইনস্ট্যান্ট শেয়ারিং। এত পাতলা যে অনায়াসে পকেটে ঢুকে যাবে।

 

২০ হাজার টাকার নীচে সেরা ৫টি ডিজিটাল ক্যামেরা

নিকন কুলপিক্স পি৫৩০

দাম ১৬,৯৫০ টাকা। ১৬.১ মেগাপিক্সেল ক্যামেরা। ৪২ এক্স অপটিক্যাল জুম ও ৮৪ এক্স ডায়নামিক ফাইন জুম। নাইট ফোটোগ্রাফি করা যাবে ভাল। নানা ধরনের স্পেশ্যাল এফেক্টসের অপশন রয়েছে এই ক্যামেরায়। খুব ভাল ক্যামেরা পোর্ট্রেট ফোটোগ্রাফির জন্য। ফুল এইচডি ভিডিও ১০৮০ পি/60ঐআই ফরম্যাটে। সহজেই হবে ওয়্যারলেস শেয়ারিং।

 

২০ হাজার টাকার নীচে সেরা ৫টি ডিজিটাল ক্যামেরা

ক্যানন পাওয়ার শট এসএক্স৬১০ এইচএস

দাম প্রায় ১২,০০০ টাকা। ১৮এক্স অপটিক্যাল জুম ও ৩৬ এক্স জুম প্লাস। ৩ ইঞ্চি এলসিডি মনিটর। ফুল এমপিফোর ভিডিও তোলা যাবে ১০৮০ পি/৩০ ফরম্যাটে। রয়েছে ইন-ক্যামেরা জিপিএস, অটো জুম, ওয়াইফাই।

 

২০ হাজার টাকার নীচে সেরা ৫টি ডিজিটাল ক্যামেরা

সোনি সাইবারশট ডব্লিউ৮৩০

দাম ৭১০০ টাকা থেকে ৭৫০০ টাকা। ২০.১ মেগাপিক্সেল সিসিডি সেন্সর। ৮এক্স অপটিক্যাল জুমের জেইস লেন্স, হাই রেজিলিউশন ৭২০ পি এইচডি মুভি শ্যুটিং, অ্যাডভান্সড ফ্ল্যাশ, অটোফোকাস, মোশন ডিটেকশন, অপটিক্যাল সাইবার শট।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

ten − 1 =