একটি ডোমেইন নাম কেন এত গুরুত্বপূর্ণ?

0
246

domain-name-research একটি ডোমেইন নাম কেন এত গুরুত্বপূর্ণ?

 

একটি মৌলিক স্তরে , ডোমেইন নাম গুরুত্বপূর্ণ . ইন্টারনেট এর প্রকল্প অ্যাড্রেসিং ডোমেইন নাম  ছাড়া খুব বেশি কার্যকর নয় ।

ইন্টারনেট এ প্রতিটি কম্পিউটারের একটি স্থায়ী ইন্টারনেট প্রটোকল (IP ) ঠিকানা আছে, সময়কাল হিসাবে চারটি সংখ্যা একটি অনন্য স্ট্রিং দ্বারা বিভক্ত করা থাকে, যেমন, 165.166.0.2,যেহেতু আপনার সব প্রিয় ওয়েব সাইট এর আইপি অ্যাড্রেসগুলো মনে রাখা প্রায় অসম্ভব, কম্পিউটার বিজ্ঞানীদের একটি দল প্রতিটি সাংখ্যিক আইপি ঠিকানা থেকে একটি অনন্য নাম ধার্য করে “ডোমেইন নাম সিস্টেম” তৈরি করেন।

কিন্তু ডোমেইন নাম একটি ছোট প্রযুক্তিগত শর্টকাট এর চেয়ে অনেক বেশী কিছু।একটি সুন্দর ডোমেইন নাম  একটি সফল ওয়েব উপস্থিতি তৈরি এবং সাইবারস্পেসকে মধ্যে হারিয়ে পাওয়ার মধ্যে পার্থক্য করতে পারে।

একটি সুন্দর ডোমে নাম আপনার ছোট ব্যবসায় বিশ্বাসযোগ্যতা যোগ করতে পারেঃ

আপনার নিজের ডোমেইন নাম হচ্ছে আপনার কোম্পানী পেশাদারীতার পরিচয়। আপনি একটি আইএসপি বা ফ্রি ওয়েব হোস্টিং সাইটের মাধ্যমে আপনার সাইট প্রকাশ করতে পারেন। আপনি যেমন www.yourisp.com/-yourbusiness হিসাবে একটি URL দিয়ে ওয়েবসাইট করতে পারেন। কিন্তু এই জেনেরিক অঙ্ক একটি গ্রাহকের মধ্যে আস্থা অনুপ্রাণিত করে না। যেমন টা আস্থা অনুপ্রাণিত করে www.yourcompany.com।

অনেক মানুষ এখনো ইন্টারনেট ও ই – কমার্স এর ক্ষমতা বিশ্বাস করতে চায় না।

যেহেতু, আপনার ছোট ব্যবসা, তাদের দাবী ভুল প্রমাণ করতে আপনি কি একটি উপযুক্ত ডোমেইন নাম নিবন্ধন করার জন্য টাকা দিতে ইচ্ছুক হবেন না? ভোক্তাদের আপনি মূল্যবান পণ্য বা সেবা সম্পর্কে জানাতে চাইবেন না? কোনো প্রচেষ্টা কি করবেন না?

একটি ডোমেন নাম বলবে আপনি বিচক্ষণ চিন্তাভাবনা করছেনঃ

আপনার নিজের ডোমেইন নাম নির্দেশ করে আপনি ডিজিটাল বিপ্লবের অংশ  , এবং এটি বোঝায় আপনি আপ টু ডেট উঠতি প্রযুক্তিসমূহের অংশ। এটি সত্য হোক বা না হোক আপনার নিজের ডোমেইন নাম আপনার প্রতিযোগীদের থেকে এগিয়ে নিয়ে যাবে।

একটি ডোমেইন নাম আপনার ইন্টারনেট উপস্থিতির গতিশীলতা যোগ করেঃ

আপনি আপনার ডোমেইন নাম মালিক না হলে অথবা আপানার ডোমেইন নাম টি যদি অন্য কোন কোম্পানির নাম এ হয় , তাহলে আপনার প্রথম অঙ্ক দিয়ে বানানো নাম টি পরিবর্তন করা উচিত। তা না হলে আপনার ব্র্যান্ডিং ধ্বংস হবে,তখন একটি নতুন URL , নিতে হবে। তাই একটি ডোমেন নাম আপনার ইন্টারনেট উপস্থিতির গতিশীলতা যোগ করে।

একটি ডোমেইন নাম আপনার ব্র্যান্ড তৈরী করতে সহায়তা করেঃ

আপনার ডোমেইন নামটি আপনার ব্র্যান্ড সচেতনতা বাড়াতে পারে। যদি আপনার ডোমেইন নামটি আর আপনার কোম্পানির নাম মিলে যায়, তাহলে সহজ গ্রাহকরা আপনার সাইট এ ফিরে আসবে , যার ফলে আপনার ব্র্যান্ড বাড়তে থাকবে। গ্রাহকদের নাম স্মরণ রাখা উচিত এবং তাদের সাথে যোগাযোগ রাখা উচিত , কারণ এই  মাধ্যমে ব্যবসার জয় সহজ হবে।

একটি ভাল ডোমেইন নাম আপনার ওয়েব সাইট থেকে ট্রাফিক জেনারেট এবং আপনার খ্যাতি নির্মাণের দিকে দীর্ঘ পথ চলতে পারে। যার দ্বারা আরো গ্রাহকদের এবং ভাল বিক্রয় স্থাপিত হবে।

তাই আপনার নিজের ডোমেইন নাম নিয়ে। খুব সহজে আপনার ব্যবসা শুরু করতে চেষ্টা করুন। এবং যদি এটা করেন তবে একটা সময় পরে আপনি আপনার বিক্রয় কত টুকু বেড়ে গেছে তা কল্পনাও করতে পারবেন না ।

একটি ব্যবসা শুরু করার জন্য আপনার নিজের ডোমেইন নাম খুঁজে পেতে আমাদের যে কোনো সময় কাছে পাবেন।

ওয়েবসাইট : www.domain.com.bd

ইমেইল : support@domain.com.bd

 

একটি উত্তর ত্যাগ