স্টুডেন্ট ও প্রফেশানালদের জন্য বিভিন্ন ধরনের সুযোগ সুবিধার তথ্য সমৃদ্ধ ওয়েব পাের্টাল ।

0
253

স্টুডেন্ট ও ইয়াং প্রফেশানালদের জন্য বিভিন্ন ধরনের সুযোগ সুবিধার (ইর্ন্টারনীশিপ, ফেলোশিপ, ওয়ার্কশপ, ট্রেইনিং, কনফারেন্স, স্কলারশীপ, গ্র্যান্ট ইত্যাদি) তথ্যবহুল খবরাখবর নিয়ে যাত্রা শুরু করেছে DISA-Development Initiative for South Asians। মূলত সাঊথ এশিয়ানদের কথা চিন্তা করে, তাদের উন্নয়নের জন্য এটি একটি ওয়াল্ড ওয়েব পাের্টাল।
স্টুডেন্ট ও প্রফেশানালদের জন্য বিভিন্ন ধরনের সুযোগ সুবিধার তথ্য সমৃদ্ধ ওয়েব পাের্টাল ।
DISA বিভিন্ন আন্তর্জাতিক সংগঠনের (United Nations Civil Society Participation (iCSO), CIVICUS World Alliance, Charter for Compassion, The Network for Social Work Management) সদস্য হিসেবে মানব সম্পদ উন্নয়নমূলক তথ্য সংগ্রহ, বিশ্লেষন, পরিবেশন ও সংরক্ষনের মাধ্যমে উন্নয়নশীল দেশসমূহ বিশেষ করে সাউথ এশিয়ার দেশসমূহের নাগরিকদের প্রফেশানাল ডেভেলমেন্টের জন্য একটি সমৃদ্ধ ওয়েব পাের্টাল তৈরীর নিমিত্তে কাজ করে যাচ্ছে।
আপনি যদি একজন ইউনিভার্সিটির শিক্ষার্থী হন, তাহলে ইর্ন্টারনীশিপ /স্কলারশীপ/ভলান্টীয়ারিং কাজের মাধ্যমে আপনি নিজেকে পরিবর্তী প্রফেশানাল কেরিয়ারের জন্য তৈরী করে রাখতে পারেন।
যারা ইয়াং প্রফেশানাল হিসেবে কাজ শুরু করেছেন, তাদের জন্য বিভিন্ন ধরনের ট্রেইনিং/ফেলোশিপের তথ্য রয়েছে যা নিয়মিত হালনাগাদ করা হয়। উন্নয়নশীল দেশসমূহের নাগরিগদের জন্য বিনামূল্যে বা আংশিক গ্র্যান্ট গ্রহনের মাধ্যমে আপনি আপনার ক্যারিয়ারকে আরও সমৃদ্ধ করতে পারেন।
এক্সপার্ট প্রফেশানালদের জন্য এ পাের্টালে রয়েছে বিভিন্ন কনফারেন্স/রিসার্সগ্র্যান্ট/ওয়ার্কশপ এর তথ্য।
ফটেগ্রাফিক/বুদ্ধিবিত্তিক প্রতিযোগীতায় অংশগ্রহনের মাধ্যমে নিজের মেধার বিকাশ ঘটাতে পারেন।
এখানে রয়েছে সাম্প্রতিক প্রকাশিত বিভিন্ন পাবলিকেশন ও এন্যুয়াল রির্পোট যা এখান †থকে বিনামূল্যে ডাউনলোড করতে পারেন।
এছাড়াও মানব সম্পদ উন্নয়ন সংক্্রান্ত বিভিন্ন আর্টিকেল ও তথ্য-উপাত্তের ভান্ডার রয়েছে এখানে।

Don’t Miss Any Opportunity…. DISA এর নিউজলেটার সাবসৃক্্রাইব করুন এবং নিয়মিত আপডেটেট থাকুন About New Opportunity।
আপনার সংগঠনের ট্রেনিং/ওয়ার্কশপ/স্কলারশীপ/ইর্ন্টারনীশিপের news অথবা published publication-এর তথ্য প্রকাশ করতে পারেন বিনামূল্যে।
‘Inspiring Human Development’ হলো DISA–এর motto, ফলে এর সকল সুবিধাদি বিনামূল্যে। DISA একটি †স্বচ্ছাসেবি সংগঠন হিসেবে কাজ করছে যেখানে আপনিও আপনার মেধা ও পরিশ্রমকে কাজে লাগিয়ে সহায়তা করতে পারেন।
VISIT: DISA

LEAVE A REPLY

20 + sixteen =