উইন্ডোস ১০ এ ডেক্সটপ আইকন এ্যাড করার পদ্ধতি [নতুনদের জন্য]

0
259

কেমন আছেন সবাই? আশা করি ভালো আছেন? আজ টিউটোরিয়ালটি একদম নতুনদের উদ্দেশ্যে লিখতেছি, আজ দেখাবো আপনি কিভাবে আপনার ডেক্সটপে ভিবিন্ন আইকন এ্যাড করতে পারেন শুধু, এই একই পদ্ধতিতে উইন্ডোস ৮/৮.১ ব্যবহারকারীরাও করতে পারবেন।

মুলত যখন নতুন উইন্ডোস সেটাপ দেয়া হয় তখন দেখা যায় ডেক্সটপ একদম খালি থাকে, সেখানে প্রয়োজনীয় আইকন গুলো থাকে না, আর যারা নতুন তারা সেখানে কিভাবে আইকন শো করাবে তা না জানার কারনে অনেক সমস্যার সম্খুখিন হন, তাই আজ তাদের জন্য এই টিউটোরিয়াল।

তাহলে আর কথা না বাড়িয়ে কাজের কথায় চলে যাাই।

ধাপ ০১: প্রধমে আপনার ডেক্সটপের যে কোন খালি স্থানে মাউস থেকে রাইট ক্লিক করুন তারপর Personalize নামে একটি অপশন দেখতে পাবেন, সেখানে ক্লিক করুন, বুঝতে অসুবিধা হলে নিজের স্ক্রীনশর্টটি দেখতে পারেন।

Screenshot (16) উইন্ডোস ১০ এ ডেক্সটপ আইকন এ্যাড করার পদ্ধতি [নতুনদের জন্য]

ধাপ ০২: এবার আপনি বাম পাশে দেখুন Theme নামে অপশন আছে, সেখানে ক্লিক করুন, থিমে ক্লিক করার পরে ডান পাশে Desktop icon settings  অপশন পাবেন, ওটার উপরে ক্লিক করুন। বুঝতে অসুবিধা হলে নিচের স্ক্রীনশর্টটি দেখতে পারেন।

Screenshot (17) উইন্ডোস ১০ এ ডেক্সটপ আইকন এ্যাড করার পদ্ধতি [নতুনদের জন্য]

ধাপ ০৩: Desktop icon settings option এ ক্লিক করার সাথে সাথেই আপনার নামে একটি নতুন ডায়লগবক্স আসবে, সেখানে আপনি আপনার প্রয়োজনীয় আইকনের নাম দেখতে পাবেন, আপনার ডেক্সটপে প্রোয়জনীয় আইকনটি এ্যাড করার জন্য টিক দিন, এবং ওকে প্রেস করুন। বুঝতে অসুবিধা হলে নিচের স্ক্রীনশর্টটি দেখতে পারেন।

Screenshot (18) উইন্ডোস ১০ এ ডেক্সটপ আইকন এ্যাড করার পদ্ধতি [নতুনদের জন্য]

আশা করি নতুনদের উপকারে আসবে, কোথাও কোন লেখার মাঝে ভুল হলে বলবেন। ধন্যবাদ সবাই ভালো থাকুন।

<a href=”http://www.itmela24.com”>প্রথম প্রকাশিত হয় এখানে, সময় পেলে ঘুরে আসবেন</a>

LEAVE A REPLY

14 − three =