ইউসি এখন বিশ্বের ২য় সেরা মোবাইল ইন্টারনেট ব্রাউজার

0
242

নতুন মাইলফলক অর্জন করেছে বিশ্বের অন্যতম মোবাইল ইন্টারনেট ব্রাউজার ইউসি। ইউসি ওয়েব কোম্পানির তৈরি আলিবাবা গ্রুপের এই পণ্যটি এখন বিশ্বের ২য় জনপ্রিয় মোবাইল ইন্টারনেট ব্রাউজার। স্বাধীন ওয়েব ট্রাফিক বিশ্লেষণ স্ট্যাটকাউন্টার এর তথ্যানুযায়ী গ্লোবাল মার্কেটের ১৭.৪২% শেয়ার নিয়ে ইউসি এ অবস্থান অর্জন করেছে। গত অক্টোবরে এশিয়ার ২য় জনবহুল দেশ ভারতে অর্ধেকেরও বেশি (৫৪.৪২%) এবং ৩য় জনবহুল দেশ ইন্দোনেশিয়ায় ৪৯.০৫% মোবাইল মার্কেট শেয়ার অর্জন করেছিলো ব্রাউজারটি। দেশ দু’টিতে ইন্টারনেটে সংযুক্ত মানুষের সংখ্যা দ্রুত বাড়ছে।

দ্রুত গতির ইন্টারনেট সেবা এবং খুব সহজে লোকাল তথ্য ও সেবা পাওয়াই মূলত ইউসি ব্রাউজারের জনপ্রিয়তার প্রধান কারণ হিসেবে ধরছেন বিশেষজ্ঞরা। আলিবাবা মোবাইল বিজনেস গ্রুপের প্রধান ইয়্যু উংফু বলেন, “ইউসি ব্রাউজারের ওয়ান স্টপ সার্ভিস, সহজলভ্যতা এবং বিশ্বব্যাপী ব্যবহারকারীদের মোবাইল লাইফস্টাইলকে নতুন রুপ দেওয়ার মাধ্যেমেই ইউসি বিশ্বের প্রধান দুটি জনপ্রিয় মোবাইল ব্রাউজারের একটি হয়েছে। তিনি আরোও বলেন ভবিষ্যতে আরোও বিশেষ কিছু স্থানীয়করণ এবং নিজস্বকরণ সেবার মাধ্যমে নতুন ব্যবহারকারীদের কাছে পৌঁছানোর যাত্রা অব্যাহত থাকবে।

 

সারা বিশ্বের সর্বমোট জনসংখ্যার এক তৃতীয়াংশ বাস করে চীন, ভারত এবং ইন্দোনেশিয়ায়। এ তিনটি দেশের উঠতি মার্কেটের পাশাপাশি দক্ষিণ এশিয়ার অন্য দু’টি দেশ বাংলাদেশ এবং পাকিস্তানেও আশাব্যঞ্জক হারে ইউসি ব্রাউজারের ব্যবহারকারী বেড়েছে। বর্তমানে বাংলাদেশে প্রতিদিন ১০০ জন ইন্টারনেট ব্যবহারকারীর ২৫ জন ইউসি ব্রাউজার ব্যবহার করেন।

UC Browser celebrates world's #2 milestone at Times Square, New York ইউসি এখন বিশ্বের ২য় সেরা মোবাইল ইন্টারনেট ব্রাউজার

 

এ অর্জন উপলক্ষে নিউইয়র্কের টাইমস স্কয়ারে ইউসি একটি উদযাপনের আয়োজন করে। যেখানে একটি বড় পর্দায় দেখা যায় ইউসি ব্রাউজার বলছে ‘Hi, Chrome”

ইউসি ব্রাউজারের বিশেষ ক্ষমতা হলো ক্লাউডভিত্তিক ব্রাউজিং সিস্টেম, যা সর্বোচ্চ ৬০% পর্যন্ত ইন্টারনেট সাশ্রয় করতে পারে। এছাড়াও ওয়েব পেইজ কম্প্রেস করে দ্রুত পেইজ লোডিং, স্থানীয় কন্টেন্ট এর মাধ্যমে দ্রুততর সেবা এবং ফাস্টার ডাউনলোড স্পিড এর অন্যতম বৈশিষ্ট্য। গত ডিসেম্বরে ইউসি ব্রাউজার ১০০ মিলিয়ন সক্রিয় ব্যবহারকারীর মাইলফলক অর্জন করে ফেসবুক, টুইটার, ইউটিউবের পাশাপাশি এলিট গ্রুপ অফ অ্যাপস এ স্থান করে নেয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

1 × 4 =