ইন্টারনেট থেকে টাকা আয়ের কয়েকটি উপায় -৩

16
1589
ইন্টারনেট থেকে টাকা আয়ের কয়েকটি উপায় -৩

ইয়াসির আরাফাত

অন্ধকারের সাথে লড়াই করে টিকে থাকার ব্যার্থ চেষ্টা করি মাত্র । একটি পাঁচমিশেলি ব্লগ এ কাজ শুরু করেছি । সেই ব্লগের নাম http://www.nixbd.com
ইন্টারনেট থেকে টাকা আয়ের কয়েকটি উপায় -৩

আমার তালিকায় ফ্রিল্যান্সি রয়েছে ২য় তে । কিন্তু ফ্রিল্যান্সি সকলের জন্য সহজ নয় বিড করে কাজ গ্রহন করতে হয় নিদিষ্ট সময়ের মধ্যে কাজ জমা দিতে হয় । শিক্ষিত বেকার দের জন্য ও চাকুরী জীবীদের ও মেধাবী ছাত্রদের জন্য একটি খোলা জানালা বলতে পারেন । তাই এটি আমি পরে আলোচনা করব একটু খোলা মেলা ভাবে ।

আপতত গ্রাফিক্স ডিজাইন কম্পিটিশন করে কি ভাবে আয় করা যায় তা দেখব । গ্রাফিক্স ডিজাইন কম পিটিশন এর অনেক সাইট নেটে সার্চ করলে পেতে পারেন । কিন্তু আমার জানামতে একটি ভালো সাইট ।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

https://99designs.com

আপনি যদি একজন ডিজাইনার হয়ে থাকেন । আপনার জন্য একটি দারুন আয়ের সম্ভাবনা । এখানে লোগো , টেমপ্লেট ইত্যাদি জমা দিতে পারেন । আপনার কাজ ক্লাইন্টদের পছন্দ হলে আপনি বিজয়ী হবেন ।

একটি বিষয় এখানে জেনে রাখা প্রয়োজন । এখানে দুই ধরনের কন্টেস্ট হয় । একটি সাধারন ও একটি গ্যরান্টেড । সাধারন টির ক্ষেত্রে ক্লাইন্ট এর ডিজাইন পছন্দ না হলে টাকা উঠিয়ে নিতে পারবে । কিন্তু গ্যরান্টেড হলে ক্লাইন্ট টাকা উঠাতে পারবেনা । জমা দেয়া কাজ গুলোর মধ্যে থেকে একটি সে বেছে নিতে বাধ্য । তবে গ্যরান্টেড কাজ গুলোতে টাকার পরিমাপ একটু কম হয় । প্রতিদিন যদি অংশ গ্রহন করতে থাকেন । দেখবেন এক সময় আপনার হাতে আলো ধরা দিতে পারে । বিজয়ী লোগো গুলো দেখে আপনি কিছুটা ধারণা পেতে পারেন । অন্যদের সাবমিট করা লোগো গুলো দেখে আপনি ওদের চেয়ে সুন্দর লোগো তৈরি করতে পারেন । অধিকাংশ ক্লাইন্ট কিন্তু পরিষ্কার পরিছন্ন লোগো পছন্দ করে ।

আমি শুধু লোগো দিয়ে বোঝানোর চেষ্টা করলাম । এখানে বিভিন্ন রকম ডিজাইনের কন্টেস্ট চলে । শুধু মাত্র ফটোশপ জানলেও শুরু করে দিতে পারেন । পরবর্তীতে অন্যান্য গুলো শিখে ফেলবেন । এখানে আরও একটি মজার বিষয় হলও এখানে কাজ করতে হলে খুব উচ্চ শিক্ষিত হতে হবে এমন কথা নেই । কিন্তু হৃদয়ের সবটুকু ভালবাসা দিয়ে কাজ করতে হবে । এখানে সাইন আপ করে একটি পয়সা পাবেন না । তবে আপনি বিজয়ী হলে । খুব সামান্য কেটে নিবে । কারন এটাই এদের ব্যবসা । এরা একটি মাধ্যম হিসেবে কাজ করে মাত্র । এই সাইটে ২০ মিনিট ঘুরাঘুরি করলে সব কিছু বুঝে যাবেন ।

দুঃখ একটি এত বড় একটি সাইটে সাইন আপ করলে ৫ কোটি ডলার ফ্রি দেয়া তো দূরের কথা ১ সেন্ট ও দেয়না । তাই অনেকে এই সাইট পছন্দ করেনা ।
সাইন আপ করার সময় একাধিক পদ্ধতির মধ্যে থেকে কোন পদ্ধতিতে টাকা নেয়া আপনার জন্য সহজ হবে উল্লেখ করে দিবেন ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

16 মন্তব্য

  1. tnx vai. আপনার tune গুলো খুব ভালো লাগছে . এতদিন password এর প্রবলেম এর কারণে আপনাকে tnx দিতে পারিনাই .. carry on boss.

    • আপনাকে ধন্যবাদ , দেড়িতে হলেও আপনার থ্যাংকস পেয়ে আমি ধন্য !

  2. উহু, আমার এক্তা কথা আছে বস, , , , , :D আপ্নে বলতে চান যে, ফ্রীলাঞ্চিং এর চাইতে 99designs এ কাজ পাওয়া সহজ?? হাহাহাহাহা :D মোট্টেও না উস্তাদ। অনেক টাফ অনেক অনেক , , , , :D বাকি কথা বলার প্রয়োজন মনে করি না আমি :D

    • আমি বলতে চেয়েছি ফ্রিল্যান্সির ক্ষেত্রে একটু লেখাপড়া ভালো জানা প্রয়োজন । এবং ফ্রিল্যান্সী নিয়ে বিষদ বর্ণনা করার চেষ্টা করব তাই ……।

      • সকলের মেধা এক রকম নয় । টার্গেট ও এক নয় । যে যে পথে চলতে চায় চলবে । আমার মতের সাথে সকলের মত মিলবে এমন কোন কথা নেই বস । ধন্যবাদ

      • ধন্যবাদ মালেক ভাই । আপনাকে দেকছিনা অনেকদিন থেকে ।

  3. DARUN LIKHECHEN, THANK YOU, WAITING FOR NEXT…..

    JARA PROFETIONAL WEBSITE THEKE EARN KORTE CHAN, TADER JONNO EKTA OFFER.

    HI! WANT TO EARN MONEY FROM ONLINE,
    BUT DON’T KNOW ANYTHING ?
    WE GIVE U FULL READY WEBSITE FOR ONLY $20 or BDT.1600 (THIS PACK REAL PRICE IS BDT.2999)

    U GOT IN THIS PACK: ONE .IN DOMAIN.
    OUR FULL $9.99 WROTH FRIENDLY HOSTING PACK (2 GB HOSTING, 10 GB BANDWITH, SEE DETAILS= http://www.friendhost.in)
    BLOG DESIGN WITH WORDPRESS FOR EARN MONEY.
    GOOGLE ADSENSE HELP.
    FREE AFFILIET EARN TIPS, and MANY MANY REAL EARNING TIPS AND TRICKS. (CAN EARN PER MONTH $10 TO UNLIMITED)
    SO IF WANT TO EARN REAL MONEY FROM YOUR SITE,

    MAIL NOW> tapasfun@gmail.com THANK YOU, BEST REGARDS! http://www.friendhost.in

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

two × one =