A-Z মাইক্রোসফট অফিস 2013 [পর্ব-১] :: MS Office 2013 এর প্রাথমিক আলোচনা ও Installation টিউটোরিয়্যাল।

0
332

আপনাদের সকলকে সাদর আমন্ত্রন জানাই ভিশন টিউটোরিয়্যাল এর পক্ষ থেকে। আমি টুটন সরকার টেকটিউনসের একজন নিয়মিত পাঠক। আমি নীজে শিখতে এবং অন্যকে শেখাতে পছন্দ করি এবং প্রফেশনালী আমি একজন পশিক্ষক। আমি আমার নানান ব্যস্ততার মাথে চেষ্ট করি সর্বদা টেকটউন্সের সাথে ভার্চুয়ালী কানেক্টেড থাকতে। আশাকরি আমি আপনাদের কে অফিস এপ্লিকেশন 2013 সম্পর্কে বিস্তারিত সকল কিছু নিয়ে আপনাদের সাথে আলোচনা করতে।

অনেকদিন হল আপনাদের জন্যে কিছু লেখা হয় না তাই আজ নতুন বিষয় নিয়ে আলোচনা শুরু করছি। আমি জানি যে আপনার সকলেই Office Application অবশ্যই জানেন। তবুও আমি চাই আপনাদের সাথে Office Application নিয়ে বিস্তারিত আলোচনা করতে। কেননা আমি দেখেছি যে অনেকেই অফিস প্রোগ্রামের কাজ করতে পারলেও এর আপগ্রেড এবং নতুন ফিচার নিয়ে বিস্তারিত জানেন না। যার ফলে হচ্ছে কি নতুন আঙ্গিকে পুরোনো কাজ করাতে কাজের যথাযত আউটপুট পা্ওয়া সম্ভব হচ্ছে না।

আমি দেখেছি অফিস এপ্লিকেশনের পূর্ববর্তি ভার্সনের তুলনায় অফিস 2013 ভার্সনে অনেক নতুন ফিচার যোগ করা হয়েছে। যা কি না একজন ব্যবহারকারী কে অতি দ্রূত অতি সহজেই কাজ সম্পন্ন করতে সাহায্য করবে। তাই আমি চাই আপনার সকলেই আমার A-Z মাইক্রোসফট অফিস 2013 শিরোনামের সার্থকতা উপলব্ধি করতে পারবেন। তাতে আমি কৃতজ্ঞ থাকব।

আজ আমি প্রথম পর্বে আপনাদের সাথে আলোচনা করব Office 2013 ভার্সনটি ইন্সটল করা নিয়ে এবং এর সাথে পূর্ববর্তি ভার্সনের পার্থক্য নিয়ে আর পরবর্তি ভার্সনে থাকবে কিভাবে অফিস 2013 ভার্সনটিকে আমরা একটিভেট করে ব্যবহার করতে পারব।

সম্পূর্ন ভিডিও টিউটোরিয়্যালটি দেখুন এবং কোন প্রকার সমস্য হলে আমার সাথে যোগাযোগ করতে টিউমেন্ট বক্সে আপনার সমস্যার কথা লিখুন।

আপনাদের প্রয়জনীয় মতামত আমাদের একান্তভাবে কাম্য।

 

একটি উত্তর ত্যাগ