উইন্ডোজ ১০ যে ভাবে আপগ্রেড করবেন উইন্ডোজ ৭ /৮ থেকে ।

0
416
উইন্ডোজ ১০ যে ভাবে আপগ্রেড করবেন উইন্ডোজ ৭ /৮ থেকে ।

এম.এস. পলাশ

জীবন ফুলের এক একটি পাপড়ি এক এক করে কেন জানি ঝড়ে যাচ্ছে, একটু একটু সময় এগিয়ে আসছে, মনে হচ্ছে নতুন এক জীবন আমার জন্য অপেক্ষা করছে, হয়তো এক দিন আমি আর থাকব না, সে দিন আমার লেখা থেকে যাবে। আমি থাকব আমার লেখার মাঝে, হয়তো কেউ কোন দিন আমার এই লেখাগুলি পড়বে না- কিন্তু আমি চাই, আমার এই লেখাগুলো রয়ে যাবে চিরদিন।
উইন্ডোজ ১০ যে ভাবে আপগ্রেড করবেন উইন্ডোজ ৭ /৮ থেকে ।

Untitled-1 উইন্ডোজ ১০ যে ভাবে আপগ্রেড করবেন উইন্ডোজ ৭ /৮ থেকে ।গত ২৯ তারিখ  বিশ্বের প্রায় ১৯০টি দেশে মুক্তি দেওয়া হয়েছে মাইক্রোসফটের সর্বাধুনিক অপারেটিং সিস্টেম উইন্ডোজ ১০। যদিও মুক্তি পাওয়ার আরও অনেক আগেই থেকে জনপ্রিয় হয়ে উঠেছে উইন্ডোজ ১০।

বর্তমানে যারা উইন্ডোজ ৭, ৮ এবং ৮ .১ অপারেটিং সিস্টেমের অরিজিনাল ভার্সন ব্যবহারকারী।   তাঁদের ডেস্কটপ, ল্যাপটপ ও স্মার্টফোনে বিনামূল্যে উইন্ডোজ ১০-এ আপগ্রেড করে নিতে পারবেন। প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট সিনেট উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমের একটি রিভিউ প্রকাশ করেছে।

তাই আসুন জেনে নেই কি ভাবে ইন্সটল দিবেন উইন্ডোজ ১০!

প্রথমে https://www.microsoft.com/en-us/outlook-com/ থেকে একটি মেইল খুলে রাখুন পরে কাজে লাগবে ।

আপনি যদি উইন্ডোজ ৭ , ৮ এবং ৮ .১ এর ইউজার হন তবে! আর আপনার উইন্ডোজ একটিভ থাকে তবে আপনি ডাইরেক্ট আপগ্রেড করে নিতে পারবেন । মাইক্রোসফটের অফিসিয়াল ওয়েবসাইট থেকে উইন্ডোজ ১০-এর টুলস ফাইলটি ডাউনলোড করে ইন্সটল করা যেতে পারে।

এজন্য প্রথমে  এখানে  https://www.microsoft.com/en-gb/software-download/windows10 যেতে হবে। যেখানে ৩২ ও ৬৪ বিট সংস্করণের টুলটি ডাউনলোড করে ইন্সটল করে সহজেই আপডেট দেয়া যাবে উইন্ডোজ ১০। 

ব্যবহারকারীদের ইন্টারনেট সংযোগের উপর নির্ভর করবে ৩ গিগাবাইট  সাইজের অপারেটিং সিস্টেম ইন্সটল হতে কত সময় লাগবে।

ISO FILE করে অথাব ডাইরেক্ট ক্লিকে ইন্সটল বা আপডেট করা যেতে পারে। মিডিয়া টুলস ডাউনলোড করে নিন বিট হিসাব করে । আপনি যদি ৩২ বিট ইউজ করেন তাহলে আপনার RAM হতে হবে মিনিমাম ২ জিবি
৬৪ বিটের জন্য মিনিমাম ৪ জিবি হতে হবে!

System Requirements

 

  • RAM:

    1 gigabyte (GB) for 32-bit or 2 GB for 64-bit

  • Hard disk space:16 GB for 32-bit OS 20 GB for 64-bit OS
  • Graphics card:DirectX 9 or later with WDDM 1.0 driver
  • Display:800×600

মিডিয়া টুলস ডাউনলোড করার পর ক্লিক করুন রান করার পর নিজে নিজে প্রোসেসিং নিবে! মনে রাখবেন ৩ জিবি ডাউনলোড হবে । যাদের নেট স্পিড ভালো তারা  ব্যবহার করবেন ।  আর ISO ফাইল পরে আপনাদের সাথে শেয়ার করবো । যারা ISO ফাইল ডাউনলোড দিবেন তাঁরা মনে রাখবেন বুট করে সেটআপ দিবেন নাহ! তাহলে সিরিয়াল কি চাইবে! আপনি ডাইরেক্ট উইন্ডোজের ভিতর থেকে ইন্সটল রান করবেন । তাহলে আর সিরিয়াল  কি চাইবে নাহ! :D

 

ভালো থাকবেন কোন সমস্যা হলে আমাকে জানাবেন আমার ফেসবুক লিংক https://www.facebook.com/M.S.POLASH

 

 

 

একটি উত্তর ত্যাগ