অতি সহজ উপায়ে টোরেন্ট সার্চ ইঞ্জিন থেকে প্রয়োজনীয় সফটওয়্যার ,মুভি বা গেম ডাউনলোড করুন (ভিডিও টিউটোরিয়াল)

2
650
অতি সহজ উপায়ে  টোরেন্ট সার্চ ইঞ্জিন থেকে প্রয়োজনীয় সফটওয়্যার ,মুভি বা গেম ডাউনলোড করুন (ভিডিও টিউটোরিয়াল)

Archana Ghosh

আমি ঈশিতা বোস। আমি একজন youtube partner ও গ্রাফিক্স ডিজাইনার ........... আমি আপনাদের দারুন আর মানসম্মত টিউন নিয়মিত উপহার দিতে পারব বলে আশা করি।আমার youtube video tutorial গুলো দেখতে ক্লিক করুন......https://www.youtube.com/graphicstuteblogspotin
অতি সহজ উপায়ে  টোরেন্ট সার্চ ইঞ্জিন থেকে প্রয়োজনীয় সফটওয়্যার ,মুভি বা গেম ডাউনলোড করুন (ভিডিও টিউটোরিয়াল)

নমস্কার বন্ধুরা, আজকে একটি নতুন টিউন নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। তবে আজকের টিউন টি টোরেন্ট সংক্রান্ত আমার দ্বিতীয় টিউন।আজ আমি আপনাদের দেখাতে চলেছি কিভাবে সহজ উপায়ে টোরেন্ট সার্চ ইঞ্জিন বিভিন্ন প্রয়োজনীয় সফটওয়্যার,মুভি ও গেম ডাউনলোড করা হয়। প্রথমেই বলে রাখি যে টোরেন্ট সার্চ ইঞ্জিন থেকে বিভিন্ন সফটওয়্যার,মুভি ও গেম বা যে কোনো জিনিস ডাউনলোড করতে গেলে আপনার কম্পিউটার বা সিস্টেমে uটোরেন্ট ইন্সটল করা থাকতে হবে।

uটোরেন্ট কিকরে ডাউনলোড ও ইন্সটল করতে হয় তা যদি আপনি না জেনে থাকেন তাহলে আপনি আমার পূর্বে প্রকাশিত uটোরেন্ট বিষয়ক টিউন টি দেখে নিতে পারেন।

যাইহোক ধরে নিলাম প্রথম স্টেপ টি আপনারা করতে পেরেছেন, অর্থাৎ আপনার কম্পিউটার এ আপনি uটোরেন্ট ডাউনলোড করে ইন্সটল করতে পেরেছেন। এরপর আপনাকে যেতে হবে টরেন্ট এর সার্চ ইঞ্জিন এ। টরেন্ট এর সার্চ ইঞ্জিন এ যেতে হলে google এ গিয়ে টাইপ করুন “torrentz”অথবা “https://torrentz.eu/” এই সাইট টি কে ওপেন করুন।

torrent search engine image 630-516 অতি সহজ উপায়ে  টোরেন্ট সার্চ ইঞ্জিন থেকে প্রয়োজনীয় সফটওয়্যার ,মুভি বা গেম ডাউনলোড করুন (ভিডিও টিউটোরিয়াল)

এইবার ওপেন করার পর যে কোনো সফটওয়্যার,মুভি বা গেম দিয়ে সার্চ দিন। উদাহরণ স্বরূপ ধরুন আমি টরেন্ট এর সার্চ ইঞ্জিন এ গিয়ে ফটোশপ এর লেটেস্ট ভার্সন Adobe Photoshop cc-2015 দিয়ে সার্চ দিলাম। দেখবেন অনেকগুলি লিঙ্ক এসে গেছে।এইবার দেখুন প্রত্যেক লিঙ্ক এর ডানদিকে verified করা আছে। এর মানে এই সফটওয়্যার টি অনেকের খুব ভালো কাজ হচ্ছে। এইবার আপনারা ঐ সফটওয়্যার লিঙ্ক এ প্রবেশ করুন।ধরা যাক আমরা প্রথম লিঙ্ক এ প্রবেশ করলাম। দেখবেন অনেকগুলি টরেন্ট সাইট এ ঐ সফটওয়্যার টির ভার্সন টি আছে। এরপর আপনারা যে কোন সাইট এ চলে যান। এইবার দেখুন ঐ সফটওয়্যার সম্পর্কে বিভিন্ন ইউজার রা কি কি টিউমেন্ট করেছে।টিউমেন্ট গুলি পড়ুন। এখন ধরে নিলাম আপনি ঐ টিউমেন্ট গুলি পড়ে মনে করছেন যে ঐ সফটওয়্যার টির রেটিং ভালো।এরপর ঐ সাইট এ থাকা অবস্থায় উপরে “magnet link” এ ক্লিক করুন।একটি uটরেন্ট এর উইন্ডো ওপেন হবে। এরপর আপনি  সফটওয়্যার টা কোথায় রাখতে চান তার path টা সিলেক্ট করে ok বাটন এ ক্লিক করুন।

ব্যাস তাহলে আপনার কাজ শেষ। দেখবেন আপনার সফটওয়্যার টি ডাউনলোড হওয়া আরম্ভ হয়ে গেছে। এবার পুরো টা ডাউনলোড হয়ে গেলে seeding হবে ও আপনাকে স্টপ বাটন এ ক্লিক করতে হবে। এরপর আপনি আপনার পছন্দের সফটওয়্যার টি ইন্সটল করে ফেলুন।

বিস্তারিত জানতে এই ভিডিও টিউটোরিয়ালটি দেখুন

এই টিউন টি প্রথম প্রকাশিত হয় আমার ইউটিউব চ্যানেল এ এইখানে

কোন অসুবিধা হলে অবশ্যই কমেন্ট  করবেন। আমি যথাসাধ্য সাহায্য করার চেষ্টা করব। সবার জন্য শুভ কামনা রইল। পরবর্তী টিউনে আবার দেখা হবে। ধন্যবাদ।

2 মন্তব্য

একটি উত্তর ত্যাগ