ভালো ঘুম হতে সাহায্য করবে স্মার্টফোন

0
476
ভালো ঘুম হতে সাহায্য করবে স্মার্টফোন

tarikul.h

আমি ভালোবাসি বিজ্ঞান এর তথ্য সমুহ নিয়ে ঘাটা ঘটি করতে, নিজে খুব একটা জানিনা কিন্তু নানান দেশি বিদেশি ওয়েবসাইট থেকে তথ্য প্রযুক্তি মুলক সংবাদ গুলো পড়তে এবং লিখতে আমার চমৎকার লাগে।
ভালো ঘুম হতে সাহায্য করবে স্মার্টফোন

বর্তমানে বিভিন্ন সুবিধার জন্য স্মার্টফোনের ব্যবহার দিন দিন বেড়েই যাচ্ছে। প্রতিনিয়ত নিত্য নতুন অ্যাপস সংযোজনের মাধ্যমে প্রতিনিয়ত মানুষকে চমকে দিচ্ছে এই স্মার্টফোন। এবার আরও একটি চমক যোগ হলো এর সাথে। নতুন এই অ্যাপসটি নাকি মানুষকে ঘুমাতে সাহায্য করবে।

প্রতিটি মানুষের জন্য ঘুম অনেক জরুরী। একটি ভাল ঘুম মানুষের উৎপাদনশীলতা জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এখানে এমন ৪টি অ্যাপস সম্পর্কে বলা হবে যা আপনার ভালো ঘুম হতে সাহায্য করবে:

স্লিপসাইকেল:
ঘুমানোর সময় এই অ্যাপস অন করে আপনার বালিশের কাছে রেখে দিন। এটি আপনার শরীরের গতিবিধি দেখে ঘুমের স্তর নির্নয় করবে। হালকা ঘুমালে স্লিপসাইকেল আপানকে ধীরে ধীরে ঘুম থেকে তুলে দিতেও সাহায্য করবে।

স্লিপ বেটার উইথ রান্টাস্টিক:
এই অ্যাপস ঘুমানোর পর আপনার গিতিবিধির উপর নজর রাখবে। এর বৈশিষ্ট্য হচ্ছে আপনি প্রতিদিন কি পরিমাণে মদ্য পান করছেন বা ও কি পরিমাণে ঘুমাচ্ছেন তার হিসেব রাখা। এই অ্যাপস আপনার ঘুমের মনিটরিং করবে।

স্লিপবুট:
এটা আপনাকে নয়েজ থেকে দূরে রাখবে ও চমৎকার একটি ঘুমময় আওময় কাটাতে সাহায্য করবে। এটাতে স্মার্ট এলার্ম নির্ধারণ করা যাবে। আপনি যতটুকু ঘুমাতে চান ঠিক তত সময় পরে আপনার ঘুম ভাঙ্গাতে সাহায্য করবে।

বেটার স্লিপ:
বালিশের পাশে ফোনে অ্যাপটি চালু করে রেখে দিন। এটি বলে দেবে আপনি কখন ঘুমের কোলে ঢলে পড়েছিলেন, কখন পাশ ফিরেছিলেন এবং কতক্ষণ ঘুমিয়ে ছিলেন। স্লিপ সাইকেল অ্যালার্ম সমস্ত তথ্য পেয়ে গেলে, এটি আপনাকে সঠিক সময়ে ঘুম থেকে তুলে দেবে। দীর্ঘ সময়ে ধরে এই অ্যাপ ব্যবহার করলে বেশি সুফল পাবেন। তবে এটি ব্যবহারের সঙ্গে সঙ্গেই তথ্য দিতে শুরু করে দেয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

17 − twelve =