আপনি কি খেয়াল করেছেন? ফেসবুকের নিউজ ফিডে পরিবর্তন এসেছে

0
568

নিউজ ফিডে পরিবর্তন আপনি কি খেয়াল করেছেন? ফেসবুকের নিউজ ফিডে পরিবর্তন এসেছেনিউজ ফিডে আবারো পরিবর্তন এনেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। নতুন পরিবর্তনের ফলে যে ধরনের পোস্টের পেছনে ব্যবহারকারীরা বেশি সময় দিয়ে থাকেন সে ধরনের পোস্ট নিউজ ফিডে বেশি দেখানো হবে।

এর আগে চলতি বছরের শুরুর দিকে নিউজ ফিডে পরিবর্তন আনে ফেসবুক। তবে সেটা ছিল নিরাপত্তা নীতিমালা আরো সুরক্ষিত করার জন্য। এ ছাড়া যে পোস্টগুলোতে লাইক ও কমেন্টের সংখ্যা বেশি, সেগুলো সাধারণত নিউজ ফিডে বেশি প্রদর্শন করা হতো।

তবে এবার পোস্টের জনপ্রিয়তা নির্ধারণে নতুন মানদণ্ড নির্ধারণ করা হয়েছে। আর তা হচ্ছে, যে ধরনের পোস্টের পেছনে ব্যবহারকারীরা বেশি সময় দিয়ে থাকেন সে ধরনের পোস্ট নিউজ ফিডে বেশি দেখানো হবে।

ফেসবুক প্রকৌশলী আনসা ইউ এক ব্লগ পোস্টে জানিয়েছেন, ‘ গুরুত্বপূর্ণ কোনো ইভেন্টের পোস্টে হয়তো লাইক ও কমেন্টের সংখ্যা কম, কিন্তু তার মানে এই নয় যে পোস্টটি ব্যবহারকারীদের জন্য গুরুত্বপূর্ণ নয়। পোস্টের পেছনে ব্যবহারকারীদের সময় ব্যয়ের ওপর ভিত্তি করে এখন থেকে ফিড দেখানো হবে।’

ব্যবহারকারীদের অভিজ্ঞতা আরো উন্নত করতেই এ পরিবর্তন এনেছে ফেসবুক এবং খুব শিগগির নিউজ ফিডে নতুন এই পরিবর্তিত সুবিধা সকল ব্যবহারকারীরা পাবে জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

three × 2 =