২ টিবি মেমোরি কার্ড সাপোর্টেড স্মার্টফোন

0
413

এইচটিসি সম্প্রতি উন্মোচন করেছে বিশ্বের প্রথম ২ টেরাবাইট মাইক্রোএসডি কার্ড সমর্থনকারী স্মার্টফোন। নতুন এই স্মার্টফোনটির মডেল ‘এইচটিসি ওয়ান মি’।

 টিবি মেমোরি কার্ড সাপোর্টেড স্মার্টফোন ২ টিবি মেমোরি কার্ড সাপোর্টেড স্মার্টফোন

উচ্চ তথ্য ধারণক্ষমতা ছাড়াও এই স্মার্টফোনটির অন্যান্য ফিচারও তাক লাগিয়ে দেওয়ার মতো। ৫.২ ইঞ্চি স্ক্রিনের এই স্মার্টফোনটিতে ব্যবহৃত হয়েছে ২কে প্রযুক্তির ডিসপ্লে (২৫৬০ বাই ১৪৪০ রেজ্যুলেশন) ও মিডিয়াটেকের নতুন হেলিও এক্স১০ প্রসেসর ৬৪ বিট আর্কিটেকচারের। ৮ কোরের এই প্রসেসরের গতি ২.২ গিগাহার্জ।

 অন্যান্য ফিচারের মধ্যে এইচটিসি ওয়ান মি স্মার্টফোনটিতে রয়েছে ৩ জিবি র‌্যাম, ডুয়াল সিম সাপোর্ট, ৩২ জিবি ইন্টারনাল মেমোরি যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২ টেরাবাইট পর্যন্ত বাড়ানো সম্ভব, কাস্টমাইজড সেন্স ইউজার ইন্টারফেসসহ অ্যান্ড্রয়েড ললিপপ ৫.০ অপারেটিং সিস্টেম, ফ্ল্যাশ সুবিধাসহ ২০ মেগাপিক্সেল রেয়ার ক্যামেরা, ৪ আল্ট্রা পিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, এনএফসি প্রযুক্তি, ২৮৪০এমএএইচ ব্যাটারি প্রভৃতি।

 এইচটিসি ওয়ান মি স্মার্টফোনটি খুব শিগগির চীনের বাজারে পাওয়া যাবে বলে জানা গেছে। তবে কবে নাগাদ অন্যান্য দেশের বাজারে পাওয়া যাবে কিংবা এর মূল্য কত হতে পারে, সে সম্পর্কে এখনো কিছু জানায়নি এইচটিসি কর্তৃপক্ষ।

একটি উত্তর ত্যাগ