নির্ভরযোগ্য ফ্রিল্যান্স মার্কেটপ্লেস-পিপল পার আওয়ার (পর্ব-৩)

0
278

আজ আমি আপনাদের সাথে যেসকল বিষয়গুলোকে আলোচনা করব সেগুলো হলো:

১.পিপিএইচে কি কি ধরনের কাজ করার সুযোগ পাওয়া যায়

২. পিপিএইচে মূলত কিভাবে কাজ করা হয়

পিপিএইচে কি কি ধরনের কাজ করার সুযোগ পাওয়া যায়:

পিপিএইচে বিভিন্ন ধরনের কাজ করার সুযোগ পাওয়া যায় যেখানে আপনি প্রোগ্রামিং থেকে শুরু করে করতে পারবেন নানা ধরনের কাজ। আপনি এখানে যে সকল কাজ করতে পারবেন তাদের একটি সংক্ষিপ্ত তালিকা নিন্মে প্রদান করা হলো

১. ওয়ার্ডপ্রেস থিম ডেভেলোপমেন্ট: পিপিএইচে ওয়ার্ডপ্রেস থিম ডেভেলোপমেন্টের কাজের ভালো চাহিদা রয়েছে। যার দ্বারা আপনি আপনি বায়ারদের কাছ থেকে ভালো পরিমান আয় করেতে পারেন।

২. ওয়েবপেজ ডিজাইন: প্রতিনিয়তই সারা বিশ্বে খোলা হচ্ছে বিভিন্ন ধরনের ওয়েবসাইট এবং এ সংখ্যা দিন দিন বেড়েই চলছে যার ফলস্রুতিতে চাহিদা বাড়ছে ওয়েবপেজ ডিজাইনিং এর। আর ওয়েবপেজ ডিজাইনিং এর চাহিদা বৃদ্ধি পাওয়ায় পিপিএইচেও আপনি পাবেন ওয়েবপেজ ডিজাইনিং এর মাধ্যমে আয় করার ভালো সুযোগ।

৩. লোগো ডিজাইনিং: লোগো ডিজাইনিং গ্রাফিক্স ডিজাইনিং এর একটি অংশ। আপনি যদি ভালো গ্রাফিক্স ডিজাইনার হন তাহলে আপনি পিপিএইচে গ্রাফিক্স ডিজাইনের কাজ করার মাধ্যমেও আপনি ভালো পরিমানে আয় করতে পারেন কারন ইউকে বা ইউএস সহ উন্নত বিশ্বের বিভিন্ন প্রতিষ্ঠান তাদের প্রতিষ্ঠানের জন্য লোগো তৈরির কাজ ফ্রীল্যান্সারদের দিয়ে করানো জন্য পিপিএইচে পোস্ট দিয়ে থাকেন।

৪. বিভিন্ন ধরনের প্রোগ্রামিং ল্যাংগুয়েজ: সি++, পিএইচপি, জাভা সহ বিভিন্ন ধরনের জনপ্রিয় প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ এর কাজ রয়েছে এই মার্কেটপ্লেসে। আর তাই যারা প্রোগ্রামিং ল্যাংগুয়েজ ভালো জানেন বা এগুলো দিয়ে ভালো কাজ করতে পারেন তারা খুব সহজেই পিপিএইচের মাধ্যমে বিভিন্ন ধরনের প্রতিষ্ঠানের কাছে বিক্রয় করতে পারেন তাদের প্রফেশনাল স্কিল এবং আশা করতে পারেন খুব ভালো মানের পারশ্রমিক।

৫. ডেটা এন্ট্রির কাজ: আপনি পিপিএইচে ডেটা এন্ট্রির মতো সহজ কাজও পাবেন। তবে এর চাহিদা বেশ কম এই মার্কেটপ্লেসে।

৬. অন্যান্য কাজ: উল্লেখিত কাজ সমূহ ছাড়াও আপনি পিপিএইচে পাবেন আর্টিকেল রাইটিং, কন্টেন্ট রাইটিং, ভয়েজ ওভার রেকর্ডিং, ভিডিও এডিটিং, সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন সাহ নানা ধরনের কাজ।

একটি উত্তর ত্যাগ