কোথায় পাবেন ১১ কোটি টাকার একটি কলম?

0
375
কলম অতি প্রয়োজনীয় বস্তু। কলম ব্যতীত কোনো কাজই করা সম্ভব নয়। বিশ্বের সবচেয়ে দামি কাজটি সম্পন্ন করতে কলমের প্রয়োজন। একজন ব্যক্তির বাঁচা-মরার ক্ষেত্রেও এটি ব্যবহৃত হয়। বিচারকরা সেই কাজটিই করে থাকেন। কলম অতি প্রয়োজনীয় বস্তু হলেও দামে কিন্তু সস্তা। চার-পাঁচ টাকার কলম দিয়েই প্রয়োজনীয় কাজ সেরে ফেলা যায়। অবশ্য কিছু সৌখিন ব্যক্তি রয়েছেন যারা একটু বেশি দামি কলম সংগ্রহে রাখেন।
 
পাবেন ১১ কোটি টাকার একটি কলম কোথায় পাবেন ১১ কোটি টাকার একটি কলম?

বাজারে এগুলোর দাম ৫০ থেকে ৫ হাজার টাকার বেশি না। ১০ হাজার টাকা দামের কলমের কথা শুনলে আতকে উঠার মতো। অবশ্য ধনাঢ্য দেশে এ টাকা তেমন কিছু না।

কিন্তু তাই বলে কী একটি কলমের দাম কোটি কোটি টাকা তা শুনলে যে কারো অবাক হওয়ার কথা। এমনই একটি কলম যার দাম ১১ কোটি ৩৮ লাখ ৮ হাজার টাকা। দেশটির অর্থে ৮ লাখ ৯০ হাজার পাউন্ড। কলমটি তৈরি করেছে যুক্তরাজ্য।
কোটি টাকার একটি কলম কোথায় পাবেন ১১ কোটি টাকার একটি কলম?
কলমটির নাম রাখা হয়েছে ‘অরোরা দায়ামন্তে ফাউন্টেন পেন’। এটি পাওয়া যায় যুক্তরাজ্যের অভিজাত ডিপার্টমেন্টাল স্টোর ‘হ্যারডস’-এ।

হ্যারডস ওয়েবসাইটে জানানো হয়েছে, ১৮ ক্যারট হলুদ ও সাদা সোনা এবং ১ দশমিক ৮ ক্যারট মূল্যমানের নীল ডায়ামন্ড খঁচিত কলমটি দেখতে খুবই সুন্দর। ভারতের মোঘল আমলের বিভিন্ন স্থাপত্যের অনুকরণে কলমগুলোর নকশা করা হয়েছে।

অভিজাত ডিপার্টমেন্টাল স্টোরটি জানায়, খুব কাছের মানুষটিকে দামি উপহারটি দিতে এ কলম তৈরি করা হয়েছে। মার্জিত ও ছোট এ বস্তুটি  যেভাবে ইচ্ছা সেভাবেই বহন করা যায়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

2 × one =