বিশ্বের সবচেয়ে ছোট আকৃতির ১২৮ জিবি ইউএসবি ৩.০ পেন ড্রাইভ

0
465

বিশ্বের সবচেয়ে বেশি ধারণক্ষমতার (৫১২ জিবি) মেমোরি কার্ড তৈরি করে প্রযুক্তি বিশ্বকে অবাক করার পর, স্যানডিস্ক এবার উন্মোচন করেছে বিশ্বের সবচেয়ে ছোট আকৃতির ১২৮ জিবি ইউএসবি ৩.০ পেন ড্রাইভ। পাশাপাশি সবচেয়ে বেশি ধারণক্ষমতার পেন ড্রাইভও উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি।

সবচেয়ে ছোট আকৃতির ১২৮ জিবি ইউএসবি ৩.০ পেন ড্রাইভ বিশ্বের সবচেয়ে ছোট আকৃতির ১২৮ জিবি ইউএসবি ৩.০ পেন ড্রাইভ

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট সিনেট এর খবরে বলা হয়েছে, স্যানডিস্ক সম্প্রতি উন্মোচন করেছে ১২৮ জিবি ডাটা ধারণক্ষমতার বিশ্বের সবচেয়ে ছোট আকৃতির পেন ড্রাইভ। ইউএসবি ৩.০ প্রযুক্তির এই পেন ড্রাইভটির মডেল ‘স্যানডিস্ক আল্ট্রা ফিট’। আকারে এই পেন ড্রাইভটি মাত্র ০.৬৩ ইঞ্চি প্রস্থের এবং ০.৩৫ ইঞ্চি উচ্চতার। খুব ছোট আকৃতির হওয়ায় এই পেন ড্রাইভটি ব্যবহারকারী চাইলে ল্যাপটপ বা ট্যাবলেটের অতিরিক্ত স্টোরেজ হিসেবে ব্যবহার করতে পারবেন ডিভাইসে পেন ড্রাইভটি সবসময়ই কানেক্ট রেখে।

এ ছাড়াও স্যানডিস্ক উন্মোচন করেছে সবচেয়ে বেশি ডাটা ধারণ ক্ষমতার পেন ড্রাইভ। আর এক্ষেত্রে তাদের নতুন ‘স্যানডিস্ক আল্ট্রা’ মডেলের পেন ড্রাইভটির ডাটা ধারণ ক্ষমতা ২৫৬ জিবি। ইউএসবি ৩.০ প্রযুক্তির এই পেন ড্রাইভটিতে অসংখ্য উচ্চ রেজ্যুলেশনের ছবি, ভিডিও, এমপিথ্রি, গ্রাফিক্স ফাইল সহ প্রভৃতি কিছু স্টোর ও ট্রান্সফারের কাজ করা যাবে বেশ দ্রুত।

পেন ড্রাইভ দুটিতে রয়েছে গুরুত্বপূর্ণ ফাইলের নিরাপত্তার জন্য বিশেষ পাসওয়ার্ড প্রটেশন সিস্টেম। ছোট আকৃতির আল্ট্রা ফিট মডেলের ১২৮ জিবির পেন ড্রাইভটির মূল্য ধরা হয়েছে ১১৯.৯৯ ডলার এবং বেশি স্টোরেজের আল্ট্রা মডেলের ২৫৬ জিবির পেন ড্রাইভের মূল্য ধরা হয়েছে ১৯৯.৯৯ ডলার

একটি উত্তর ত্যাগ