কপি বন্ধ থাকলেও কোন সাইটে থেকে কীভাবে কপি করবেন?

1
557

অনেক দিন হলো আপনাদের মজার কোন ট্রিক উপহার দিতে পানি না।কয়েকদিন যাবৎ ভাবতেছি লিখব কিন্তু আজ লিখি কাল লিখি করে রেখািই হচ্ছে না।মূলত রাত একটু বেশি না হলে কেমন যেন লেখার ভাবটাই হারিয়ে ফেলি।প্রায় ২ টা বাজতে গেছে আর লেখার প্রবণতাটাও ক্রমশ বেড়ে যাচ্ছে। কথা বাড়ালে সবা্রই রাগ হয়।কাজের কথায় আসি।

কপি বন্ধ  কপি বন্ধ থাকলেও কোন সাইটে থেকে কীভাবে কপি করবেন?

আমরা বাঙালি, যাদের হালকা পাতলা সাইট  আছে তারা বুঝেন কপির গুরুত্ব কতটুকু। তবে কোন সাইটের কন্টেনট যদি আপনার খুবই দরকার হয় হাতে লেখার সময় ও নাই আবার সেই সাইট যদি কপি বন্ধ করা থাকে তবে তখন? অনেকে আছেন যারা ভালো ভালো আর্টিকেল কপি করে রেখে দেন পরে পড়ার জন্য।কিন্তু কপি বন্ধ থাকলে তখন সমস্যায় পড়েন।আজ আমি দেখাবো কীভাবে কপি বন্ধ থাকলেও কোন সাইট থেকে কপি করবেন। আমি গ্রগোল ক্রম ব্রাউজারের ফ্যান তাই ট্রিকটা গ্রগোল ক্রম ব্রাউজার দিয়েই দেখাচ্ছি।প্রথমে অপনার গ্রগোল ক্রম ব্রাউজারের মেনু আইকনে ক্লিক করে সেটিং এ যান।এরপর নিচে দেখুন

Show advanced settings… এই নামে একটা অপশন আছে। এইটায় ক্লিক করুন। দেখবেন Privacy নামে একটা অপশন আছে ঠিক Privacy  এর নিচে Content Setting নামে একটা অপশন আছে

কপি বন্ধ কপি বন্ধ থাকলেও কোন সাইটে থেকে কীভাবে কপি করবেন?

ঐটায় ক্লিক করুন। এবার নিচের ছবির মত পেজ অপেন হবে

কপি বন্ধ কপি বন্ধ থাকলেও কোন সাইটে থেকে কীভাবে কপি করবেন?

 

এখন JavaScript নামের অপশনটাতে Do not allow any site to run  JavaScript অপশন টায় টিক দিয়ে দিলেই যেকোন কপি বন্ধ থাকা সাইট থেকে কপি হবে।

বি:দ্র: কপি বন্ধ অন করতে গেল JavaScript অফ করা লাগে তাই অনেক কিছুতে কাজ করবে না(সাইটের) তাই কপি করা হলেই আবার  Do not allow any site to run  JavaScript এই অপশনটার সেটিং আগেরমত করে দিবেন।

কারো কোন প্রকার সমস্যা হলে বলবেন।শুধুমাত্র এই টপিকের উপর।যদি আমার সাধ্য থাকে হেল্প পাবেন অবশ্যই।ধন্যবাদ সবাইকে

টিউনটির প্রথম প্রকাশ এখানে

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ