ইন্টারনেট ছাড়াই গুগল ম্যাপস

0
340
ইন্টারনেট ছাড়াই গুগল ম্যাপস

tarikul.h

আমি ভালোবাসি বিজ্ঞান এর তথ্য সমুহ নিয়ে ঘাটা ঘটি করতে, নিজে খুব একটা জানিনা কিন্তু নানান দেশি বিদেশি ওয়েবসাইট থেকে তথ্য প্রযুক্তি মুলক সংবাদ গুলো পড়তে এবং লিখতে আমার চমৎকার লাগে।
ইন্টারনেট ছাড়াই গুগল ম্যাপস

বিশ্বে বহুল প্রচলিত ও জনপ্রিয় গুগল অ্যাপ বা সাইট গুগল ম্যাপস। এর গুরুত্বপূর্ণ আপডেট হলো অফলাইন মুড। অর্থাৎ ব্যবহারকারীর ডিভাইস অফ লাইনে থাকলেও যেকোন জায়গা খুঁজে দেবে গুগল ম্যাপস। সম্প্রতি গুগলের পণ্য বিভাগের প্রধান সুন্দর পিচাই যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিসকোয় অনুষ্ঠিত ডেভেলপার কনফারেন্স গুগল আইও ২০১৫ সম্মেলনে এই ঘোষণা দেন।

 ছাড়াই গুগল ম্যাপস ইন্টারনেট ছাড়াই গুগল ম্যাপস

শুধু তাই নয় ইন্টারনেট না থাকলেও টার্ন বাই টার্ন রাস্তা দেখাবে গুগল ম্যাপস। রিভিউ ফর বিজনেস অন্তর্ভুক্ত করা হয়েছে গুগল ম্যাপস এ। এই ফিচারটিও অফ লাইনেও কাজ করবে। এবছরের শেষে আপডেট গুগল ম্যাপস ব্যবহার করতে পারবেন ব্যবহারকারীরা।

অন্যদিকে পার্সোনাল অ্যাসিসট্যান্ট সেবা গুগল নাউকে প্রতিষ্ঠানের মোবাইল অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড এর সঙ্গে একিভূত করা হয়েছে।

সুন্দর পিচাই জানান, গুগল নাউ অ্যান্ড্রয়েড এর সঙ্গে একিভূত হওয়ায় ব্যবহারকারীরা ইউবার ক্যাবস ও প্লে মিউজিক অন পান্ডোরা ব্যবহার করতে পারবেন ভয়েস কমান্ডের মাধ্যমে।

একটি উত্তর ত্যাগ