ইন্টারনেট ডেটার ৮০ ভাগই খরচ হয় ফেসবুকে

0
290
ইন্টারনেট ডেটার ৮০ ভাগই খরচ হয় ফেসবুকেটেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন-বিটিআরসির চেয়ারম্যান সুনীল কান্তি বোস বলেছেন, বর্তমানে বাংলাদেশের ইন্টারনেট ব্যবহারকারীরা তাদের ব্যবহৃত ইন্টারনেট ডেটার ৮০ ভাগই খরচ করছে ফেসবুকের পেছনে।
রোববার বিশ্ব টেলিযোযোগ ও তথ্য সংস্থা এবং আন্তর্জাতিক টেলিযোগাযোগ ইউনিয়নের ১৫০ বছর পূর্তি দিবস থাকলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সময় না পাওয়ায় এক দিন পর সোমবার দিবসটি পালন করতে যাচ্ছে বাংলাদেশ। দিবসটি পালন উপলক্ষে কমিশনের চেয়ারম্যান এক সংবাদ সম্মেলনে এ অবাক করা তথ্য জানান।
এতে সুনীল কান্তি বোস আরো বলেন, ফেসবুকের মাধ্যমে দেশের মানুষ মূলত সামাজিক যোগাযোগ বজায় রাখলেও ব্যাপক হারে এর ব্যবহার মানুষকে নিশ্চয়ই অনেক এগিয়ে দিচ্ছে। তবে এতে অনেক খারাপ কাজও হচ্ছে। কিন্তু সেটির পরিমান ১০ শতাংশের বেশি নয়। স্পেকট্রামের নিলাম বিষয়ক এক প্রশ্নের উত্তরে সুনীল কান্তি বলেন, ১৮০০ এবং ২১০০ ব্যান্ডের দুটি নিলাম থেকে সরকার তিন হাজার কোটি টাকা আয়ের পরিকল্পনা করছে। তবে অপারেটরগুলো এতে অংশ না নিলে সরকার এ টাকা পাবে না। এমনটি হলে আপাতত সরকারের আয় না হলেও বিপদে পড়বে অপারেটরগুলো।
বিটিআরসি চেয়ারম্যান বলেন, অপারেটরগুলোর গ্রাহক সংখ্যা দিনকে দিন বাড়ছে। ফলে তাদেরও স্পেকট্রাম দরকার। কিন্তু তারা সেটি না নিয়ে সেবা দিতে গেলে মান খারাপ হবে এবং সেজন্য অপারেটরগুলো ভবিষ্যতে জরিমানার মুখোমুখি হতে হবে। উক্ত সংবাদ সম্মেলনে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব ফয়জুর রহমান চৌধুরীসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

12 + five =