ভারতে ফ্রি ইন্টারনেট ব্যবহারকারী ৮ লাখ

0
310

ফেসবুকের বিনামূল্যের ইন্টারনেট সেবা ভারতে জনপ্রিয়তা পাচ্ছে। দেশটিতে ইতোমধ্যে ৮ লাখ গ্রাহক ইন্টারনেট ডট অর্গের মাধ্যমে বিনামূল্যে ইন্টারনেট ব্যবহার করছেন।

যদিও ভারতে নেট নিউট্রালিটি নিয়ে বেশ জোরেশোরে আন্দোলন শুরু হয়েছে।

বিনামূল্যে ইন্টারনেট সেবা দিতে রিলায়েন্স কমিউনিকেশননের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে ইন্টারনেট ডট অর্গ। এই সুবিধায় ফেসবুকসহ ৩০টি ওয়েবসাইট বিনামূল্যে ভিজিট করা যাচ্ছে।

 ফেসবুকের একজন মূখপাত্র পিটিআইকে জানায়, ভারতে ৭ টি রাজ্যে ইন্টারনেট ডট অর্গের বিনামূল্যের ইন্টারনেট সুবিধা চালু রয়েছে। ৮ লাখ মানুষ এই সুবিধার আওতায় এসেছে। ব্যবহারকারীদের সংখ্যা আরো বাড়বে। কেননা, বিনামূল্যের ইন্টারনেট সুবিধার কারণে গড়ে শতকরা ২০ ভাগ নতুন গ্রাহক তৈরি হচ্ছে।

টেলিকম সেবাদাতা প্রতিষ্ঠানা রিলায়েন্স ইন্টারনেট ডট অর্গের সহায়তায় ৭টি রাজ্যে বিনামূল্যে ইন্টারনেট সুবিধা চালু করেছে। এসব রাজ্যগুলো হলো, মহারাষ্ট্র, গুজরাট, অন্ধ প্রদেশ, চেন্নাই, তামিল নাড়ু এবং কেরালা।

বর্তমানে পৃথিবীর ১০ টি দেশে ইন্টারনেট ডট অর্গের বিনামূল্যের ইন্টারনেট সুবিধা চালু রয়েছে। সম্প্রতি ১০তম দেশ হিসেবে বাংলাদেশ যুক্ত হলো। জাকারবার্গ একটি পোস্টে জানিয়েছে বিশ্বে ১০০ কোটি মানুষ এখন ইন্টারনেট ডট অর্গের আওতায় এসেছে।

একটি উত্তর ত্যাগ