স্মার্টফোন থেকে সরাসরি প্রিন্ট করুন

1
801

বর্তমানে দেশের অধিকাংশ স্মার্টফোন ইউজারই অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমচালিত স্মার্টফোন ব্যবহার করে। তাই স্মার্টফোনে ধারণকৃত ক্যামেরাবন্দি মুহূর্তগুলো সহজে প্রিন্ট করার জন্য বাজারে এসেছে নতুন প্রযুক্তি।

থেকে প্রিন্ট করুন সরাসরি স্মার্টফোন থেকে সরাসরি প্রিন্ট করুন

পোলারয়েড জিপ: ঘরে বসেই স্মার্টফোনে থাকা ডকুমেন্ট ফাইল কিংবা ছবি সহজে প্রিন্ট করার জন্য কার্যকরী বহনযোগ্য প্রিন্টিং ডিভাইস ‘পোলারয়েড জিপ’। আকার হালকা পাতলা গড়নের হওয়ায় প্রিন্টারটি বহণযোগ্য। প্রায় এক কেজি ওজনের এই বহনযোগ্য ডিভাইসটির সাহায্যে একসঙ্গে ৩৬টি ছবি কিংবা পেজ প্রিন্ট করা যায়। যেকোনো স্মার্টফোন থেকে একটি অ্যাপের সাহায্যে অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় অপারেটিং সিস্টেমে কম্পাটিবেল এই ডিভাইসে ছবি প্রিন্ট করা যাবে। প্রিন্টারটির মাধ্যমে মাত্র দেড় মিনিটের মধ্যেই প্রয়োজনীয় ছবি কিংবা ফাইল প্রিন্ট করা যাবে।

প্রিন্টারটির দাম মাত্র ৳ ১৩০। অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীরা http://bit.ly/1EDPCCx ঠিকানা থেকে ‘পোলারয়েড জিপ’ নামের অ্যাপটি ডাউনলোড করে মোবাইল ফোনে ইনস্টল করলেই ছবি প্রিন্ট করা যাবে। আর আইওএসচালিত স্মার্টফোনে অ্যাপটির ডাউনলোড ঠিকানা :http://bit.ly/1IuQvMF

ফুজিফিল্ম ইনস্ট্যাক্স: দ্রুতগতিতে ছবি কিংবা ডকুমেন্ট ফাইল প্রিন্টিংয়ে সহায়ক ‘ফুজিফিল্ম ইনস্ট্যাক্স’ প্রিন্টার। স্মার্টফোনে প্রিন্ট কমান্ড দেওয়ার প্রায় সঙ্গে সঙ্গে ডিভাইসটি ছবি প্রিন্ট করতে সক্ষম। প্রতিটি পেজ প্রিন্ট করতে এই প্রিন্টারটি মাত্র ১৯ সেকেন্ড সময় নেয়। প্রায় দুই কেজি ওজনের প্রিন্টারটি দিয়ে অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় অপারেটিং সিস্টেমচালিত স্মার্টফোন থেকে ছবি প্রিন্ট করা যাবে। প্রিন্টারটির সাহায্যে ছবি কিংবা ফাইল স্মার্টফোনের বিল্ট-ইন প্রিন্টিং ফিচারের মাধ্যমে প্রিন্ট করা যাবে। এ জন্য প্রিন্টারটি স্মার্টফোনের ব্লুটুথ সংযোগ ব্যবহার করবে। প্রিন্টারটির দাম ৳২০০।

ক্যানন সেলফাই: ভালো মানের ছবি প্রিন্ট করতে হলে কার্যকরী প্রিন্টিং ডিভাইস ‘ক্যানন সেলফাই’ ব্যবহার করা যেতে পারে। এই প্রিন্টারটির সাহায্যে উচ্চ রেজ্যুলেশন সম্পন্ন ছবি প্রিন্ট করা যাবে। ডিভাইসটি এক কমান্ডে প্রায় ১০টি পর্যন্ত ছবি প্রিন্ট করতে সক্ষম। আকারে ছোট হওয়ায় প্রিন্টারটি সহজে বহনযোগ্য। তবে উচ্চমানের ছবি প্রিন্ট করতে সক্ষম হওয়ায় প্রিন্টারটির প্রতিটি ছবি প্রিন্ট করতে প্রায় এক মিনিট সময় লাগে। ডিভাইসটির মূল্য ৳১৩০।

প্রিন্টারটির মাধ্যমে অ্যান্ড্রয়েড, আইওএস এবং উইন্ডোজ অপারেটিং সিস্টেমচালিত স্মার্টফোন থেকে ছবি প্রিন্ট করা যাবে। ছবি প্রিন্টিংয়ের জন্য ২.৪ মেগাবাইট সাইজের ‘ক্যানন ইজি- ফটো প্রিন্ট’ নামের অ্যাপটি স্মার্টফোনে ইনস্টল করে নিতে হবে। অ্যাপটি বিনা মূল্যে ডাউনলোডের ঠিকানা : http://bit.ly/1Nw5xXU

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ