আসছে অ্যান্টি স্মার্টফোন

0
274

ফোনে ফেসবুক? করতে পারবেন না। ইচ্ছে হলে গেম খেলবেন? তা-ও পারবেন না। কোনও ব্রাউজারই থাকছে না এই ফোনটিতে। আবিষ্কার্তারা বলছেন, অ্যান্টি স্মার্টফোন।

অ্যান্টি স্মার্টফোন আসছে অ্যান্টি স্মার্টফোন

তা আপনার মনে হতেই পারে, স্মার্টফোনের এত সুবিধা ছেড়ে আপনি কোন দুঃখে সময়ের উলটো পথে হাঁটবেন? হাঁটবেন, কারণ এটি ছিপছিপে, নির্মেদ। হাতে নিলে হালকাপলকা। এতটাই, উপস্থিতি মালুমই পাবেন না। হাঁটবেন, কারণ একবার চার্জ দিলে ২০দিন নিশ্চিন্তে। কথা বলতে বলতে চার্জ ফুড়ুত্‍ বা কোনও দিন চার্জ দিতে ভুললেন, নো টেনশন। ফোন চলবে, কথাও। আশা করা যায়, ২০ দিনে অন্তত একদিন ফোনে চার্জ দিতে ভুল হবে না। সব ছেড়ে শুধু এই একটি গুণের কারণেই আপনার নির্ভরযোগ্য সঙ্গী হয়ে উঠতে পারে অ্যান্টি স্মার্টফোনটি। আর দাম মাত্রই ১০০ ডলার। ভারতীয় মুদ্রায় ৬,৩৫০ টাকার মতো।

কী ভাবে চালু করবেন? কিছুই না SIM কার্ড ভরে কয়েকটা বটন টিপলেই ফোন চালু। ফোন করে যত ইচ্ছে কথা বলুন। আপনার কথায় কখনোই ছেদ ফেলবে না গেম বা ফেসবুক। নয়া ভাবনার এই ফোনের জনক জো হলিয়ার ও কাইউই তাং। এই দুজনের কথায়, আমাদের কাছে খুশি থাকার মানে, বর্তমানের সঙ্গে থাকা। আমাদের তৈরি অ্যান্টি স্মার্টফোনে সেই চেষ্টাটাই আমরা করেছি।

কিনবেন, আরও একটা কারণে। এর কোনও আপডেটেড বা নয়া ভার্সন আর বাজারে আসবে না। একটাই ভার্সন। তাই আপনাকে ফোন বদলানোর কথা ভাবতে হবে না।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

6 + 7 =