শরীরের বাড়তি ওজন কমাবে ফ্রি অ্যাপ

0
392

একটা সময় ছিল যখন শরীরের বাড়তি ওজন থাকলে সেটাকে স্বাভাবিক মনে করা হত। কিন্তু এখন যত দিন যাচ্ছে ততোই সবাই বিষয়টিকে মারাত্মক ধরে নিচ্ছে আর এটায় স্বাভাবিক। স্বাভাবিকের তুলনায় একটু মোটা বা ভারি মানুষের যে কষ্ট টা কেমন সেটা সুধু সেই ভাল বলতে পারবে।

বাড়তি ওজন কমাবে ফ্রি অ্যাপ শরীরের বাড়তি ওজন কমাবে ফ্রি অ্যাপ

আর আপনি যতযাই বলেন না কেন, শরীরের বাড়তি ওজন কমানোর জন্য শারীরিক পরিশ্রমের কোন বিকল্প নেই। আর এই ফ্রি অ্যাপটি আপনাকে এমন ভাবে সেই কাজটি করতে সাহায্য বা উৎসাহিত করবে যেন আপনি এটা না করে আর থাকতেই পারবেন না।

আপনি প্রতিদিন কতটুকু হাঁটাহাঁটি বা শারীরিক পরিশ্রম করছেন তার বিনিময়ে শরীর থেকে কি পরিমান ক্যালরি খরচ হচ্ছে তার স্টেপ বাই স্টেপ হিসেব বিস্তারিত রিপোর্ট আকারে আপনাকে বলে দিবে।

চলুন এক নজরে দেখে নেই অ্যাপটির কিছু মূল বৈশিষ্ট্য-

১. সারাদিনে কতটুকু হাঁটাহাঁটি করেছেন তার এ টু জেড হিসেব আপনাকে বলে দিবে, সাথে আপনার হাটার গতি কেমন ছিল, কতটুকু পথ অতিক্রম করেছেন, যতটুকু হাঁটলেন তার ফলে আপনার শরীর থেকে কি পরিমান ক্যালরি খরচ হয়েছে সেটিও একেবারে হিসেব করে বলে দিবে।

২. ইনডোর ওয়ার্কআউট, সাথে আপনার হার্টবিড ট্র্যাক করবে ফলাফল জানাবে।

৩. আপনার প্রতিদিনকার স্বাস্থ্য সম্পর্কিত টিপস সহ ট্রেনিং দিবে।

৪. সবথেকে মজাদার একটি ফিচার হচ্ছে এর অডিও। অ্যাপটি আপনাকে একেবারে শিক্ষকের মতো করে ট্রেনিং দিবে। তাও আবার মুখে বলে।

৫. সোশ্যাল শেয়ারিং যেটি আপনার কাছে অনেক বেশী পছন্দ হবে। আপনি যে এতো কষ্ট করে হাঁটাহাঁটি কোর নিজের বাড়তি ওজন কমাবেন তার রিপোর্ট চাইলে নিজের ফেসবুক প্রোফাইল সহ বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতে পারবেন। ইভেন আমার এক বন্ধু তো প্রায় প্রতিনিয়তই ওর রিপোর্ট শেয়ার করে।

৬. অ্যাপটি চালানোর জন্য কোন প্রকার ইন্টারনেট সংযোগের প্রয়োজন নেই।

৭. এছাড়াও আছে আরও অনেক অসাধারন ফিচার যেগুলো আপনি অ্যাপটি ব্যবহার করলে বুঝতে পারবেন।

৮. সত্যি কথা বলতে এই অ্যাপটি আমার কাছে অসাধারন লেগেছে। আমি ফ্রিতে এতো ফিচার সম্বলিত অ্যাপ আর ২টি দেখিনি। আরও ভাল লেগেছে কারন অ্যাপটি পুরোপুরি ফ্রি এটি চালাতে হলে আপনার ফোনে শুধুমাত্র জিপিএস থাকলেই চলবে, ইন্টারনেট কানেকশনের কোন দরকারি নেই। আর বর্তমান বাজারে এমন কোন স্মার্টফোন নেই যেটাতে জিপিএস কানেকশন পাওয়া যায়না।

আমি ব্যক্তিগত অ্যাপটি আপনাদের রেফার করবো। একবার ব্যবহার করেই দেখুন নিঃসন্দেহে আপনার ভাল লাগবে।

একটি উত্তর ত্যাগ