জনপ্রিয় সেরা ৩ এন্টিভাইরাস সিকিউরিটি সফটওয়্যার

0
580

কেমন আছেন সবাই আশাকরি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের সামনে নতুন একটি বিষয় নিয়ে হাজির হয়েছি। আজ আমি আপনাদের কাছে খুবই গুরুত্বপুন একটা জিনিস শেয়ার করব যা আপনাদের খুবই ভাল লাগবে।

ইদানিং পিসি ব্যবহারকারীরা অনেক সচেতন। বেশিরভাগ ব্যবহারহারকারীই তাদের পিসিতে এন্টিভাইরাস ব্যবহার করে থাকেন। এন্টিভাইরাস ব্যবহারের পর ও অনেক সময় পিসি ভাইরাস আক্রান্ত হয়। কারন সব এন্টিভাইরাস সব সময় সব ভাইরাস ডিটেক্ট করতে পারেনা। তাই বলে একটা পিসিতে অনেক এন্টিভাইরাস ব্যবহার করাটা ও বুদ্ধিমানের কাজ হতে পারেনা। কারন একাধিক এন্টিভাইরাস পিসিতে ইনস্টল করলে পিসির পারফর্মেন্স কমে যাবে। আজ আমি আপনাদের জনপ্রিয় ৩ টি এন্টিভাইরাস সিকিউরিটি সফটওয়্যার নাম নিয়ে আলোচনা করব।

১। ম্যাক্যাফি ইন্টারনেট সিকিউরিটি

mcafee anti vairas জনপ্রিয় সেরা ৩ এন্টিভাইরাস সিকিউরিটি সফটওয়্যার

ম্যাকাফি একটি জনপ্রিয় এন্টিভাইরাস।এমন কেউ নাই যারা ম্যাকাফির নাম শুনেন নাই। মূলত এন্টিভাইরাসের জগতে প্রথম দিকে নর্টন ও ম্যাকাফি এক চেটিয়া বাজার দখল করেছিল। কিন্তু বর্তমানে নর্টনের ভাল দখল থাকলেও ম্যাকাফির তেমন একটা জনপ্রিয়তা নাই। তবে পূর্বের অবস্থানে ফিরে যেতে ম্যাকাফি বেশ কিছুটা কৌশল ও পদক্ষেপ নিয়েছে। সেই হিসাবে তারা ইউজার বৃদ্ধি করার জন্য ৬ মাসের অরজিনাল লাইসেন্স সহ ফ্রি ইন্টারনেট সিকিউরিটি ব্যাবহার করতে দিচ্ছে । এমনিতে যেখানে ভাল ব্রান্ডের এন্টিভাইরাস অর্থ দিয়ে ক্রয় করতে হয় সেখানে কেন পিছিয়ে থাকবেন? তাই অর্থ এবং কোনরু্প ক্রাক গ্রহন ব্যতিত ম্যাকাফি গ্রহন করাটাই বুদ্ধিমানের কাজ।

২। এভিজি এন্টিভাইরাস সিকিউরিটি

avg anti vairas জনপ্রিয় সেরা ৩ এন্টিভাইরাস সিকিউরিটি সফটওয়্যার

এভিজির সাথে বোধ হয় নতুন করে পরিচয় করিয়ে দেবার প্রয়োজন নাই। এভিজি একটি জনবহুল এন্টিভাইরাস। বিশ্বের প্রায় ১৫০ মিলিয়ন ব্যবহারকারী এটি ব্যবহার করে থাকে। এবং এর ইন্টারফেসও অসাধারন। এভিজি সিকিউরিটি ফ্রি ব্যবহার করতে হলে প্রথমে এভিজির অফিসিয়াল সাইট হতে ফাইলটি নামিয়ে নিন। অতপর ইনস্টলের সময় অআমার দেয়া সিরিয়াল কিগেন পেস্ট করলেই হবে।

৩। এভাস্ট মোবাইল ইন্টারনেট সিকিউউরিটি

avast anti vairas জনপ্রিয় সেরা ৩ এন্টিভাইরাস সিকিউরিটি সফটওয়্যার

আরেকটি জনপ্রিয় এন্টিভাইরাস সিকিউউরিটি হল এভাস্ট মোবাইল ইন্টারনেট সিকিউউরিটি। এতদিন আমরা যেটা মোবাইল সেটে ব্যবহার করে আসতাম। আর মোবাইল ফোনের জন্য কোন ফ্রি ভার্সন এন্টিভাইরাস সিকিউউরিটি ছিল না। কেননা, যত এন্টিভাইরাস প্রতিষ্ঠান মোবাইলের জন্য এন্টিভাইরাস প্রস্তুত করত সেখানে কোন ফ্রি ব্যবহারের সুযোগ ছিল না। একমাত্র এভাস্ট কর্তৃপক্ষ সম্পূর্ণ ফ্রিভাবেই মোবাইলে এন্টিভাইরাস ব্যবহারের সুযোগ দিচ্ছেন তাদের ব্যাবহার কারীর সুবিধার জন্য । তাই এখন থেকে আর পয়সা খরচ করে মোবাইল সিকিউরিটির দরকার নাই। যাদের গ্যালাক্সি, আইপ্যাড বা এন্ড্রয়েড জাতীয় সেট ব্যবহার করেন তারাই উক্ত সুবিধাটি ভোগ করতে পারবেন।

আজ এখানে শেষ করছি। সামনে আপনাদের কাছে আরও নতুন কিছু নিয়ে হাজির হব সেই পর্যন্ত ভাল থাকবেন।

 

 

 

একটি উত্তর ত্যাগ