১০০ ফুটের লিমুজেন গাড়ি

0
370

সৃষ্টিশীলতার কোন সীমাবদ্ধতা নেই। মানব সভ্যতার পর থেকেই সৃষ্টির উৎকর্ষতার জোয়ার আমরা দেখতে পেয়েছি। মানুষ তার নিজের সৃষ্টিকে নিজেই ছাপিয়ে গিয়েছে বারবার।

 ফুটের লিমুজেন গাড়ি ১০০ ফুটের লিমুজেন গাড়ি

ঠিক তেমনি আবারো সৃষ্টিশীলতায় নজর কাড়লো ১০০ ফুট লম্বা লিমুজেন গাড়ি। এই গাড়িটিকে রেকর্ডের খাতায় অন্তর্ভুক্ত করলো গিনেস বুক অফ ওয়ার্ল্ড।

লিমুজেনটি তৈরী করেছেন কিংবদন্তী গাড়ি নির্মাতা ও ডিজাইনার জে ওরবার্গ। তবে কোনো বাণিজ্যিক উদ্দেশ্যে নয়, গাড়িটি নির্মাণ করা হয়েছে একটি হলিউড সিনেমায় ব্যাবহারের উদ্দেশ্যে।

জে ওরবার্গ নিজেও হলিউডের একজন বিশেষ সদস্য। এর পূর্বেও তার নকশা করা বিভিন্ন গাড়ি প্রদর্শিত হয়েছে হলিউডের ছোট ও বড় পর্দায়।

বিশাল আকৃতির এই গাড়িটি লম্বায় প্রায় ৩০.৫ মিটার বা ১০০ ফুট! চমকের এখানেই শেষ নয়। বিশেষ প্রকৃতির এই গাড়িটিতে মোট ২৬টি চাকা রয়েছে। গাড়িটিতে আরো রয়েছে একটি সুইমিং পুল এবং ওয়াটার বেড। সবচেয়ে মজার ব্যাপার হলো আপনি চাইলে গাড়িটিকে মাঝ বরাবরের ভাঁজ করতে পারবেন।

আরো অবাক করা তথ্য হচ্ছে গাড়িটির একদম শেষ অংশে রয়েছে একটি মোবাইল হ্যালিপ্যাড, যেখানে নির্দ্ধিধায় হেলিকপ্টার অবতরণ করতে পারবে।
এছাড়াও গাড়িটির ছাদে থাকবে স্যাটেলাইট ডিশ!

কারো দখলে এমন একটি গাড়ি থাকলে আশা করি কোন ঘর-বাড়ির প্রয়োজন হবেনা। কিন্তু দুঃখের বিষয় এমন গাড়িতো আর সবার ভাগ্যে জুটেনা!

LEAVE A REPLY

15 − three =