পণ্য কেনা-বেচা করুন ফেসবুকেই

0
295

ফেসবুক ব্যবহারকারীরা নিজেদের মধ্যে পণ্য কেনা-বেচার কাজটি করতে পারবেন। আর এ বিষয়টি নিয়ে নতুন একটি অপশন নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে পৃথিবীর সবচেয়ে বড় সোশাল মিডিয়া। এর মাধ্যমে আগ্রহীরা তাদের পণ্যে বিজ্ঞাপন দেবেন এবং অন্যরা প্রয়োজনীয় পণ্য খুঁজে বের করতে পারবেন।

কেনা-বেচা করুন ফেসবুকেই পণ্য কেনা-বেচা করুন ফেসবুকেই

এ বছরের প্রথম থেকেই ফেসবুক তার ব্যবহারকারীদের সীতিম পরিসরে পণ্য কেনা-বেচার গ্রুপ তৈরি করে। এসব পণ্যের সঙ্গে দাম, স্থান, ছবি এবং বিস্তারিত তথ্য জুড়ে দেওয়ার ব্যবস্থা ছিল। এখন এ গ্রুপের সদস্য যারা তাদের জন্যে পণ্য ক্রয়-বিক্রয়ের সুযোগ করে দেওয়া হয়েছে।

পণ্য ক্রয় এবং বিক্রয়ের জন্যে আলাদা আউটলাইন করা হয়েছে। আছে একটি সার্চ ইঞ্জিন। এর মাধ্যমে ক্রেতারা নিজের পছন্দমতো পণ্য খুঁজে নিতে পারবেন। পণ্যের ক্যাটাগরিও বিভাজন করা হয়েছে। যেমন- টিকিট, খেলাধুলার সাম্রগী বা রিয়েল এস্টেট পর্যন্ত আছে।

একটি ওয়েবসাইটের প্রতিবেদন অনুযায়ী, আগামী সপ্তাহের মধ্যে সারাবিশ্বের ফেসবুক ব্যবহারকারীরা নতুন এই অপশনের সুফল ভোগ করতে পারবেন। ফেসবুকে থার্ড-পার্টি অ্যাপের মাধ্যমে পণ্য কেনা-বেচায় বাড়তি অর্থ খরচ থেকে বাঁচাতে ফেসবুক এই পরিকল্পনা করেছে বলে জানা গেছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

12 − 8 =