গেমের নোটিফিকেশন থেকে মুক্তির উপায়

0
277

বন্ধুরা ফেসবুকে গেম খেলছে আর আপনার ফেসবুকে সেই গেম খেলার আমন্ত্রণ বা রেফারেল আসছে? আপনার বিরক্ত হওয়া স্বাভাবিক।

আর তাই ফেসবুকে নোফিফিকেশন চেক করতে গিয়ে অনেকেরই ভালো মেজাজ খারাপ হয়ে যায়। নোটিফিকেশনে অপেক্ষা করছে মহাজ্বালা, গেমস খেলার অনুরোধ। প্রতিদিন একই অবস্থা। ফলে অনেকে নোটিফিকেশন চেক করবেন কী করবেন না, সে সংশয়ে থাকেন। ফেসবুকে যত লোক গেম খেলেন, তার চেয়ে অনেক বেশি লোকের নাজেহাল হতে হয় গেমের নোটিফিকেশনে।

কিন্তু এর জন্য বন্ধুদের তো আর উপেক্ষা যাবে না বরং খুব সহজ পদ্ধতিতেই উপেক্ষা করা যেতে গেমসের নোটিফিকেশনগুলো। যেমন ক্যান্ডি ক্রাশ সাগা গেমটির কথাই ধরা যাক।

যখন এই গেমটির নোটিফিকেশন আসবে, তখন এই গেমটির নোটিফিকেশন বন্ধ করতে নোটিফিকেশন ট্যাবটি ক্লিক করে ক্যান্ডি ক্রাশ সাগার নোটিফিকেশনটির ওপর মাউস রাখলেই নোটিফিকেশনটির ডানদিকে ক্রস চিহ্ন দেখা যাবে। ক্রস চিহ্নটিতে ক্লিক করে Turn off -এর মাধ্যমে বন্ধ করে দেয়া যাবে ক্যান্ডি ক্রাশ সাগার উৎপাত।

এ ছাড়া আরেকটি উপায়ে বন্ধ করা যাবে। সেক্ষেত্রে প্রোফাইলে Setting অপশনটিতে যেতে হবে। এরপর যে পেজটি আসবে তার বাঁ দিকে Blocking Option এ ক্লিক করা লাগবে। এবার নীচের দিকে Block Apps অপশনে গিয়ে গেমের নাম টাইপ করে গেমটি সিলেক্ট করতে হবে। তাহলেই গেমসটির নোটিফিকেশন থেকে মুক্তি পাওয়া যাবে।

একটি উত্তর ত্যাগ