ওডেস্ক’র নাম হলো ‘আপওয়ার্ক’

0
260

ওডেস্ক’র নাম হলো ‘আপওয়ার্ক’

 ওডেস্ক’র নাম হলো ‘আপওয়ার্ক’

Decrease font ওডেস্ক’র নাম হলো ‘আপওয়ার্ক’ Enlarge font ওডেস্ক’র নাম হলো ‘আপওয়ার্ক’
 

হঠাৎ করেই নাম পরিবর্তন করলো অনলাইন ফ্রিল্যান্সারদের জনপ্রিয় মার্কেটপ্লেস ওডেস্ক। এখন থেকে ওডেস্ক‘র নতুন নাম ‘আপওয়ার্ক’ আর এই নামেই কার্যক্রম পরিচালনা শুরু করেছে প্রতিষ্ঠানটি।

উল্লেখ্য, ওডেস্ক আর ইল্যান্স যৌথভাবে এই সিদ্ধান্তে এসেছে। এ মুহূর্তে ইল্যান্স স্বতন্ত্রভাবে কার্যক্রম অব্যাহত রাখলেও ওডেস্ক পুরোভাবে নতুন ডোমেইন ‘আপওয়ার্ক ডটকমে’ (https://www.upwork.com) স্থানান্তরিত হয়েছে।

মঙ্গলবার (৫ মে) নতুন নাম দিয়ে কার্যক্রম শুরুর ঘোষণা আসে ইল্যান্স-ওডেস্ক থেকে।

আপওয়ার্কের সিইও স্টিফেন ক্যাসরিয়েল এ বিষয়ে বিস্তারিত জানিয়ে ওডেস্কের ব্যবহারকারীদেরকে ইমেইল পাঠান। বার্তায় তিনি রুপান্তরিত নতুন মার্কেটপ্লেসের বিষয়ে কয়েকটি পরিবর্তন ও পরিবর্ধন সম্পর্কে ব্যবহারকারীদের অবহিত করেছেন।

স্টিফেনের মতে, নতুন এই পরিবর্তনে ব্যবহারকারীরা আগের তুলনায় অনেক দ্রুত একে অন্যের সাথে যোগাযোগ করতে পারবে। প্লাটফর্মটিকে আইফোন ও অ্যান্ড্রয়েডের জন্য নতুনভাবে ঢেলে সাজানো হয়েছে।

এছাড়া আগের তুলনায় অনেক বেশী তথ্য এখানে সহজে ও স্বাছন্দ্যে খুঁজে পাওয়া যাবে। এজন্য আপওয়ার্ক ‘হায়ারিং হাব’ নামে একটি নতুন সেকশন চালু করা হয়েছে।

নতুন নাম নিয়ে যাত্রা শুরু করা ‘আপওয়ার্কে’ পর্যায়ক্রমে নতুন নতুন সুবিধা যুক্ত করা হবে বলেও জানানো হয়।

বাংলাদেশে ওডেস্কের নিয়োগকৃত প্রথম সাবেক কান্ট্রি ম্যানেজার রুপম রাজ্জাকের কাছে এ বিষয়ে জানতে চাইলে বলেন, নতুন এই প্লাটফর্মে কাজ করতে ফ্রিল্যান্সাররা  সাচ্ছন্দ্যবোধ করবে। শুধু তাই নয় পৃথিবীর দুটি বিখ্যাত মার্কেটপ্লেস যেহেতু একসাথে যুক্ত হয়ে নতুন প্লাটফর্মটির জন্ম দিয়েছে তাই বিস্তৃত পরিসরে কাজের সুযোগ রয়েছে এখানে।

একটি উত্তর ত্যাগ