আগামী কাল থেকে সকল জটিলতার অবসান ঘটিয়ে দেশে চালু হচ্ছে বিনামূল্যের ইন্টারনেট সেবা

0
390

আগামী রোববার থেকে সকল জটিলতার অবসান ঘটিয়ে অবশেষে দেশে চালু হচ্ছে ফেসবুকের বিনামূল্যের ইন্টারনেট সেবা ইন্টারনেট ডট অর্গ। এর ফলে বাংলাদেশের নেটিজেনদের দীর্ঘ প্রতীক্ষারও অবসান ঘটতে যাচ্ছে।

ইন্টারনেট আগামী কাল থেকে সকল জটিলতার অবসান ঘটিয়ে দেশে চালু হচ্ছে বিনামূল্যের ইন্টারনেট সেবা

জানা যায়, প্রাথমিকভাবে মোবাইল অপারেটর রবির মাধ্যমে এই সুবিধা দেওয়া হবে। আর এই ইন্টারনেট সেবা ব্যবহারের মাধ্যমে ফেসবুক, উইকিপিডিয়া, জাতীয় তথ্য বাতায়ন এবং কিছু সংবাদপত্রের ওয়েবসাইট বিনামূল্যে ব্রাউজ করা যাবে। পরবর্তীতে আরও ওয়েবসাইট এই সেবায় যুক্ত হবে।

স্মার্টফোন থেকে ইন্টারনেট ডট অর্গ-এর মাধ্যমে ব্রাউজ করতে চাইলে ইনস্টল করে নিতে হবে এই অ্যাপটি। আর ডেস্কটপ থেকে ব্রাউজিংয়ের ক্ষেত্রে সরাসরি ইন্টারনেট ডট অর্গ ওয়েবসাইটের মাধ্যমেই ব্রাউজ করা যাবে।

উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষ্যে পাঠানো নিমন্ত্রণপত্রে জানানো হয়েছে, আগামী রোববার বেলা ১১টায় এই কার্যক্রমের উদ্বোধন করবেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

উল্লেখ্য, এর আগে গত মাসের ২১ তারিখ থেকে এই সেবা চালুর কথা থাকলেও মোবাইল অপারেটর বিষয়ক জটিলতার কারণে সেসময় আর এটি চালু করা যায়নি। তবে সেসময় উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশে হাজির হয়েছিলেন ফেসবুকের উচ্চপদস্থ কর্মকর্তারা। আর এরপরই এটি চালু করতে পুনরায় আলাপ আলোচনা শুরু করেন তারা।

একটি উত্তর ত্যাগ