ডুয়াল বা ট্রিপিল সিমের দিন শেষ হয়ে গেল, এবার ১টি সিমেই ৯টি নম্বর

0
728

আজকের দ্রুত জীবনযাত্রার সাথে তাল মিলিয়ে বাক্তিগত কর্মজীবনকে আলাদা রাখতে আনেকেই একাধিক নম্বর ব্যবহার করেন। আর একাধিক নম্বর ব্যবহার করলে একাধিক মোবাইল ব্যবহারও জরুরি হয়ে পরে। এ বার সে সমস্যা দূর হতে চলেছে। জনপ্রিয় মোবাইল সংস্থা ব্লাকবেরি এমন একটি ভার্চুয়াল সিম পরিষেবা চালু করতে চলেছে যাতে সর্বাধিক ৯টি নম্বর ব্যবহার করা যাবে।

Advertisement

পরিষেবাটি নিয়ে ইতিমধ্যেই বিভিন্ন টেলিকম সংস্থার সাথে কথা বলেছে ব্লাকবেরি। আফ্রিকার কয়েকটি দেশে একটি পাইলট প্রোজেক্টও চলছে। যেখানে এই পরিসেবা পরীক্ষামূলক ভাবে চালু করা হয়েছে। সেখানে সাফল্য মিলেছে।

কী ভাবে কাজ করবে সিমটি ?????

সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, এই ভার্চুয়াল সিমে এক সঙ্গে সর্বাধিক ৯টি মোবাইল নম্বর ব্যবহার করা যাবে। এ ক্ষেত্রে ৯টি ভিন্ন টেলিকম সংস্থার পরিসেবা পেতে পারেন ব্যবহারকারী। অনেকে কথা বলার জন্য, ইন্টারনেট সার্ফ করার জন্য বা এস এম এস করার জন্য ভিন্ন ভিন্ন কোম্পানির সিম ব্যবহার করেন। তারা বিশেষভাবে উপকৃত হবেন। এর অন্য একটি সুবিধা রয়েছে। একাধিক সিম এবং মোবাইল ব্যবহার করার ঝামেলা থেকে মুক্তি মিলবে। বিশেষজ্ঞদের মত, বর্তমান মোবাইলের বাজারে ব্লাকবেরি অনেকটাই পিছিয়ে পড়েছে অ্যাপল, স্যমসং এবং মাইক্রোসফটের দাপটে। এই পরিষেবার মাধ্যমে ফের একবার ঘুরে দাঁড়াতে পারে সংস্থাটি। 

যে সকল কারনে আপনাকে ব্লগ থেকে ব্যান করা হবেঃ

  • ১। সরাসরি ডাউনলোড লিংক না দিয়ে পোস্ট করলে।
  • ২। নিজের সাইট এর বিজ্ঞাপন দিলে।
  • ৩। PTC বা এই জাতীয় টিউন করলে।

একটি উত্তর ত্যাগ