উইন্ডোজ ফোনে আসছে অ্যান্ড্রয়েড

0
301

উইন্ডোজ ফোনকে জনপ্রিয় করতে কাজ শুরু করেছে মাইক্রোসফট। সানফ্রান্সিসকোতে অনুষ্ঠিত ডেভেলপার কনফারেন্সে মাইক্রোসফট জানায়, উইন্ডোজ ফোনে অ্যান্ড্রয়েড ও আইওএস অ্যাপ চালাতে নতুন দুটি সফটওয়্যার ডেভেলপমেন্ট কিট ব্যবহার করা হবে।

প্রযুক্তি সংবাদবিষয়ক সাইট ম্যাশএবল জানায়, উইন্ডোজ ইউনিভার্সাল অ্যাপ প্ল্যাটফর্মে অ্যান্ড্রয়েড এবং আইওএস সফটওয়্যার নির্মাতারা জাভা এবং সিপ্লাসপ্লাস কোড পুণরায় ব্যবহার করে উইন্ডোজ ফোনের উপযোগী অ্যাপস বানাতে পারবেন। আইওএস সফটওয়্যার নির্মাতারা অবজেকটিভ সি কোড ব্যবহার করে উইন্ডোজ ফোনের উপযোগী একই ধরনের অ্যাপ বানাতে পারবেন বলে জানায় মাইক্রোসফট।

মাইক্রোসফট জানায়, উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম চালিত স্মার্টফোন, ট্যাব এবং পার্সোনাল কম্পিউটারে অ্যান্ড্রয়েড অ্যাপস ব্যবহার করে মজার সব গেইম উপভোগ করা যাবে। মাইক্রোসফটের নতুন এ সিদ্ধান্তে উইন্ডোজ প্ল্যাটফর্মের উপযোগী সফটওয়্যার নির্মাতাদের উদ্বুদ্ধ করবে বলেও জানানো হয়। এ ছাড়া উইন্ডোজ ফোনে যুক্ত হচ্ছে অ্যান্ড্রয়েড ‘সাব সিস্টেম’ জানালেন মাইক্রোসফটের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (অপারেটিং সিস্টেম) ট্যারি মেয়ারসন।

সেদিন আর বেশি দূরে নয় যেদিন উইন্ডোজ অপারেটিং সিস্টেম চালিত স্মার্টফোনেও অ্যান্ড্রয়েড কিংবা আইওএসের মতো মজার সব গেইম খেলা যাবে।

উত্তর লিখুন

Please enter your comment!
Please enter your name here

18 − three =