সবচেয়ে সস্তা লুমিয়া স্মার্ট ফোন বাজারে

0
317

কথা রাখল মাইক্রোসফট। ভারতের বাজারে সবচেয়ে সস্তা লুমিয়া স্মার্টফোন আনল এই বহুজাতিক করপেটারেশনটি। একগুচ্ছ নয়া ফিচার সমৃদ্ধ ডুয়াল সিম লুমিয়া ৪৩০ পাওয়া যাচ্ছে মাত্র ৫২৯৯ রুপিতে। বৃহস্পতিবার থেকে গ্যাজেট দুনিয়ায় শুরু হল নতুন বিপ্লব।

 

আত্মপ্রকাশের দিন প্রথমে ধার্য হয়েছিল গত মার্চ মাসে। মাইক্রোসফট এই ফোনকে সবচেয়ে সস্তা লুমিয়া স্মার্টফোনের তকমা এর মধ্যেই দিয়েছে। এই ফোনের অন্যতম বিশেষত্ব হল, তা উইন্ডোজ ১০-এ আপগ্রেড করা যায়। গত কয়েকমাস ধরেই বাজারে সস্তার লুমিয়া হ্যান্ডসেট বিক্রির জোরদার চেষ্টা চালাচ্ছে মাইক্রোসফট। গত জানুয়ারি মাসেই নতুন লুমিয়া ৪০০ সিরিজের স্মার্টফোন আনে এই সংস্থা।

তার সঙ্গেই মধ্যবিত্তের পকেট অনুযায়ী বাজারে আত্মপ্রকাশ করে লুমিয়া ৪৩৫ ও লুমিয়া ৪৩৫ ডুয়াল সিম। তা ছাড়া বাজারে আসে লুমিয়া ৫৩২ এবং লুমিয়া ৫৩২ ডুয়াল সিম মডেলগুলি।

মাইক্রোসফট লুমিয়া ৪৩০ ডুয়াল সিম ফোনটি উইন্ডোজ ফোন ৮.১ নির্ভর এবং তার সঙ্গে রয়েছে লুমিয়া ডেনিম আপডেট। এই ফোনে রয়েছে ৪ ইঞ্চি WVGA (৪৮০x৮০০ পিক্সেল) এলসিডি ডিসপ্লে যার পিক্সেল ঘনত্ব ২৩৫ পিপিআই। এই স্মার্টফোনে রয়েছে ১.২ গিগাহাটজ ডুয়াল কোর কুয়্যালকম স্ন্যাপড্রাগন ২০০ প্রসেসর এবং ১ জিবি র‌্যাম।

এ ছাড়া লুমিয়া ৪৩০ ডুয়াল সিম ফোনে রয়েছে ৮ জিবি বিল্ট-ইন স্টোরেজ, যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। এ ছাড়া অন্যান্য লুমিয়া স্মার্টফোনের মতোই এই ফোনেও রয়েছে ৩০ জিবি ফ্রি ওয়ান ড্রাইভ ক্লাউড স্টোরেজ। এই ফোন ডুয়াল মাইক্রো-সিম কার্ড সাপোর্ট করে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

twelve + twelve =