চালু হলো গুগলের ওয়্যারলেস সেবা

0
265
আনুষ্ঠানিকভাবে চালু হলো গুগলের ওয়্যারলেস সেবা। ‘প্রোজেক্ট ফাই’ নামের এই সেবা অন্যান্য মোবাইল ক্যারিয়ার থেকে বেশ সুবিধাজনক হবে বলে জানিয়েছে গুগল। তবে এই সেবা দিতে আলাদা কোনো নেটওয়ার্ক অবকাঠামো তৈরি করছে না গুগল।

এর পরিবর্তে ব্যবহার করা হবে যুক্তরাষ্ট্রের অপর দুই মোবাইল ক্যারিয়ার টি-মোবাইল এবং প্রিন্টের অবকাঠামো। বিশেষ এই সেবা পেতে কিনে নিতে হবে আলাদা সিম কার্ড যা কেবল গুগল নেক্সাস ৬ স্মার্টফোনেই আপাতত ব্যবহার করা যাবে। তবে প্রথমদিকে কেবল নির্দিষ্ট কিছু ব্যবহারকারী এই সুবিধা পাবেন বলে জানানো হয়েছে।

গুগলের এই ফাই প্রজেক্টে একজন গ্রাহক অন্যদের তুলনায় অধিক সুবিধা পাবেন। অন্য সেবাদাতা প্রতিষ্ঠানগুলো যেখানে কল, এসএমএস কিংবা ইন্টারনেট ব্যবহারের জন্য একটি নির্দিষ্ট প্যাকেজ দিয়ে থাকে যেখানে ব্যবহার যতটুকুই হোক না কেন, খরচ দিতে হবে সম্পূর্ণ প্যাকেজের, সেখানে গুগল ফাই দিচ্ছে সম্পূর্ণ উল্টো অফার। যেমন- একজন গ্রাহক যদি ৩০ ডলারে ৩ গিগাবাইট ইন্টারনেট এক মাসের জন্য কিনে নেয় এবং মাস শেষে যদি ১.৪ গিগাবাইট ব্যবহার করে, তাহলে তাকে অব্যবহৃত ডেটার জন্য ১৬ ডলার ফেরত দেয়া হবে ধারণা করা হচ্ছে, সুবিধাজনক প্যাকেজের কারণে অল্প সময়ের মধ্যেই জনপ্রিয়তা পাবে গুগল ফাই।

একটি উত্তর ত্যাগ