মোবাইল উৎপাদন করবে না নোকিয়া!

0
385

ফিনল্যান্ডের মোবাইল ফোন সেট উৎপাদনকারী প্রতিষ্ঠান নোকিয়া জানিয়েছে তারা খুব সহসা মোবাইল ফোন উৎপাদন করছে না। চীনের একটি গণমাধ্যমেকে নোকিয়া সম্প্রতি এই তথ্য দিয়েছে।

উৎপাদন করবে না নোকিয়া! মোবাইল উৎপাদন করবে না নোকিয়া!

সম্প্রতি নোকিয়াকে নিয়ে বেশ কিছু আন্তর্জাতিক গণমাধ্যমে খবর বের হয়েছে। এসব খবরে জানানো হয়, ফের নোকিয়া মোবাইল ফোন উৎপাদন করছে। এই খবর নোকিয়া দৃষ্টিগোচর হলে প্রতিষ্ঠানটি খবরটি নাকচ করে দেয়। প্রতিষ্ঠানটি জানায়, নোকিয়া ব্যবহারকারীদের জন্য ফোন সেট বানাচ্ছে না। তবে অন্য প্রতিষ্ঠানের হয়ে নোকিয়া মোবাইল সেট তৈরি করবে।

২০১৫ সালে নোকিয়া তাদের মোবাইল ফোন সেটের ব্যবসা মাইক্রোসফটের কাছে বিক্রি করে। এরপর পরই নোকিয়া ট্যাবলেট কম্পিউটার বাজারে ছাড়ে। তবে এটি নোকিয়ার নামে নয়। এই ট্যাবটি তাইওয়ানের ফক্সকনের নামে প্রত্যয়ন করা।

নোকিয়া ও মাইক্রোসফটের চুক্তি অনুযায়ী ২০১৬ সালের আগে ফোন সেট তৈরি করতে পারবে না।

নোকিয়ার প্রধান পণ্য ব্যবস্থাপক সিবাস্টিন নাইস্টোম জানান, নোকিয়া মোবাইল ফোন তৈরির ব্যবসা থেকে সরে আসেনি। কিছুদিনের জন্য বন্ধ রেখেছে। ভালো কোনো প্রতিষ্ঠানের সাড়া পেলে তাদের হয়ে মোবাইল ফোন সেট তৈরি করবে নোকিয়া। তবেে এখন নোকিয়ার নামে কোনো সেট তৈরি করা হচ্ছে না।

এপ্রিলের শুরুতে ফ্রান্সের নেটওয়ার্ক প্রস্তুতকারী প্রতিষ্ঠান অ্যালকাটেল-লুসেন্ট কিনে নিয়েছে নোকিয়া। প্রযুক্তি বিশেষজ্ঞরা ধারণা করছেন নোকিয়া এখন নেটওয়ার্ক ব্যবসায় মনোনিবেশ করছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

2 × four =