নেপালে ভাইবার ফ্রি

0
206

ভয়াবহ ভূমিকম্পের পর নেপালে নিজ সেবা ফ্রি করে দিয়ে সহায়তার হাত বাড়িয়েছে ভাইবার।মোবাইল ফোন থেকে ল্যান্ড ফোনে কল করতে অর্থ লাগলেও, ‘ভাইবার আউট’ নামের ওই সেবাটি নেপালে ফ্রি করে দেয়ার ঘোষণা দিয়েছে মাল্টি প্ল্যাটফর্ম কলিং সেবাদাতা প্রতিষ্ঠানটি।

ভাইবার ফ্রি নেপালে ভাইবার ফ্রি

রোববার ভাইবার তাদের ফেইসবুক পেইজে এই ঘোষণা দেয়।

ভাইবারের ফেইসবুক স্ট্যাটাসে বলা হয়েছে, “নেপালে ভূমিকম্পের পরিপ্রেক্ষিতে আমরা নেপাল থেকে ভাইবার আউট সার্ভিসের বিলিং সিস্টেম বন্ধ করে দিয়েছি যেন নেপালীরা যে কোনো স্থানে বিনা খরচে কল করতে পারেন। আমরা আশা করছি এই কঠিন সময়ে এই বিষয়টি নেপালী ব্যবহারকারীদের জন্য সহায়ক হবে।”

ঘোষণা অনুযায়ী ভাইবারের মাধ্যমে নেপাল থেকে বিশ্বের বিভিন্ন স্থানে ফ্রি কল করা গেলেও, নেপালের বাইরে থেকে দেশটিতে অবস্থানরত লোকদের খোঁজ করতে ভাইবার আউট সেবায় ফ্রি কল করার এই সুযোগটি থাকছে না।

বিভিন্ন ব্যবহারকারীর অনুরোধের প্রেক্ষিতে ‘বহির্বিশ্ব থেকে নেপালে কল সেবাও ফ্রি করার প্রক্রিয়া চলছে’ বলে জানিয়েছে ভাইবার।

ঘোষণার চার ঘন্টায় চার হাজারেরও বেশিবার ফেইসবুকে শেয়ার হওয়া ওই স্ট্যাটাসটিতে সবাই ভাইবারের উদ্যোগ এবং মানবিকতার প্রশংসা করলেও কেউ কেউ ওই সেবা পাচ্ছেন না বলেও জানিয়েছেন।

একটি উত্তর ত্যাগ