মাইক্রোসফট কর্মীদের আয় কত

0
300

প্রযুক্তি প্রতিষ্ঠান হিসেবে দীর্ঘ সময় ধরেই শীর্ষস্থানে আছে মাইক্রোসফট। আপনি এই প্রতিষ্ঠানকে পছন্দ করেন কিংবা না করেন, জীবনে একবার হলেও মাইক্রোসফটের পণ্য ব্যবহার করেননি, এমন কথা হয়তোবা বলতে পারবেন না। বিভিন্ন পণ্যের জন্য বরাবরই খ্যাতি আছে এই সফটওয়্যার জায়ান্টের।একইভাবে কর্মীদের উচ্চ বেতন-ভাতা দেওয়ার ক্ষেত্রেও সুখ্যাতি আছে মাইক্রোসফটের। মাইক্রোসফটের শুরুর দিকে সেখানে কাজ করেছিলেন, এমন কর্মীদের মধ্যে প্রায় ১০ হাজার মিলিয়নিয়ার রয়েছে। বর্তমানে এখানে কাজ করছে প্রায় ১ লাখ ২৩ হাজার কর্মী। তারাও পাচ্ছেন ভাল বেতন।

ক্যারিয়ার বিষয়ক ওয়েবসাইট গ্লাসডোরে বিভিন্ন সময় প্রকাশিত তথ্যের ভিত্তিতে বিজনেস ইনসাইডার মাইক্রোসফটে কর্মরত বিভিন্ন পদের কর্মীদের বেতন-ভাতার একটি তালিকা তৈরি করেছে।

জেনারেল ম্যানেজার: এই পদে কর্মরতদের বাৎসরিক বেতন ২২৪,৯৯০ ডলার। তবে বিভিন্ন বোনাস এবং স্টক মিলিয়ে এই পরিমাণ দাঁড়ায় ৪৫৭,৩৮২ ডলার পর্যন্ত।

ডিরেক্টর অফ ডেভেলপমেন্ট: বাৎসরিক বেতন প্রায় ২০৭,১১১ ডলার। বোনাস এবং স্টকসহ বছরে আয়ের পরিমাণ ৪৩২,৯৬১ ডলার পর্যন্ত হতে পারে।

ডিরেক্টর অফ ইঞ্জিনিয়ারিং: মাইক্রোসফটের গুরুত্বপূর্ণ এই পদে কর্মরত একজন ব্যক্তি বছরে সব মিলিয়ে প্রায় ৩৪৭,২১০ ডলার পর্যন্ত পেয়ে থাকেন। তবে মূল বেতন প্রায় ১৯৭,৩৫৭।

সিনিয়র ডিরেক্টর অফ মার্কেটিং: মাইক্রোসফটের গুরুত্বপূর্ণ ব্যবসায়িক দিক দেখেন এই পদে কর্মরতরা। তাদের বাৎসরিক বেতন ২০১,৪২৯ ডলার পর্যন্ত হতে পারে। তবে স্টক এবং বোনাস মিলিয়ে আয়ের পরিমাণ প্রায় ৩৪২,৪৩৬ ডলার।

প্রিন্সিপাল গ্রুপ প্রোগ্রাম ম্যানেজার: এই পদে কর্মরত একজন কর্মকর্তার বাৎসরিক আয় সব মিলিয়ে প্রায় ২৭১,৫৮২ ডলার পর্যন্ত হতে পারে। মূল বেতন প্রায় ১৭৮,৫১৩ ডলার।

ডিরক্টর অফ বিজনেস অপারেশন: বোনাস এবং স্টক মিলিয়ে এই পদে কর্মরতদের জন্য আছে মাইক্রোসফটের ২৬৮,৬৩৯ ডলারের পে প্যাকেজ যার মধ্যে মূল বেতনের পরিমাণ ১৭৫,৬৪২ ডলার।

সফটওয়্যার আর্কিটেক্ট: গুরুত্বপূর্ণ এই পদে কর্মরত একজন সফটওয়্যার প্রকৌশলী বছরে প্রায় ২৬২,২৮৬ ডলার আয় করে থাকেন। এর মধ্যে কেবল বেতনের পরিমাণ ১৮২,৯৫৯ ডলার।

হিউম্যান রিসোর্স ডিরেক্টর: কর্মী নিয়োগের কাজটি যারা করে থাকেন, তাদের আয়ও নেহায়েত কম নয়। এই পদে কর্মরত একজন নির্বাহী প্রায় ২৩৭,৯৩৪ ডলার আয় করেন প্রতি বছর।

ক্রিয়েটিভ ডিরেক্টর: বিভিন্ন বোনাস এবং কোম্পানির শেয়ারসহ বাৎসরিক আয় ১৯৪,১৯০ ডলার।

সিনিয়র ডিরেক্টর: এই পদে কর্মরতদের বাৎসরিক আয় ১ লাখ ৯০ হাজার ডলার।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

5 × five =