টিউনার পেজ ব্লগিং কন্টেস্ট ও আমার পরিকল্পনা

0
335
টিউনার পেজ ব্লগিং কন্টেস্ট ও আমার পরিকল্পনা

Al Mahadi Utshob

আমি আল-মাহাদী (উৎসব) ০৯-০২-১৯৯৮ সালে নাটোর জেলার মীরপাড়ায় জন্ম গ্রহণ করি। আমি নাটোর নবাব সিরাজুদ্দৌলা কলেজ এর মানবিক বিভাগের ইন্টার প্রথম বর্ষের ছাত্র, আমি একটু বেশিই নেট ইউস করি যার কারণে বন্ধুরা আমাকে ফান করে নেট বাবা বলে খেপায় যাই হোক সারা দিন কিছু না কিছু শেখার চেষ্টা করি আর যা শিখতে পারি তা সবার সাথে সেয়ার করার চেষ্টা করি ।
টিউনার পেজ ব্লগিং কন্টেস্ট ও আমার পরিকল্পনা

সবাই কে সালাম জানিয়ে আমি আমার পোষ্ট শুরু করতে যাচ্ছি, আমি ফেসবুক ইভেন্ট থেকে জানতে পারলাম টিউনার পেজ দেশের সবথেকে বড় ব্লগিং কন্টেস্ট এর আয়োজন করছে তারা এবার দেশের সেরা টিজে দেরকে খুজে বের করবে এটাই আমার প্রত্যাশা।

অনেক বক বক করে ফেললাম এবার কাজের কথায় আসি, আমার পোষ্টের মূল উদ্দেশ্য টিউনার পেজের ব্লগিং কন্টেস্ট সম্পর্কে কে কী চিন্তা ভাবনা করছে তা জানা ও আমার চিন্তা ভাবনা সবার সাথে সেয়ার করা। আমি আশা করি এই ব্লগিং প্রতিযোগীতায় ব্যাপক পরিমাণ কন্টেস্ট হবে প্রত্যেক টা প্রতীযোগী তাদের নিজ নিজ মেধা ও চিন্তা ধারা দিয়ে নিজেকে সবার সামনে উপস্থাপন করবে। যারা এই ব্লগিং প্রতিযোগীতায় যারা অংশ গ্রহণ করবে তারা সবাই মান সম্মত পোষ্ট করে বিচারক দের চোখ মাথায় তুলে দেবে। আর যাই হোক সবাই ভাল মানসম্মত পোষ্ট করুক এটাই আমার একমাত্র চাওয়া যাতে নতুন কিছু শিখতে পারি।

আমার পরিকল্পনাঃ

আমি HTML & CSS ও WordPress Theme Development এর কাজ পারি তাই আমি পরিকল্পনা করেছি HTML & CSS ও WordPress Theme Development এর ওপর একটি ধারাবাহিক টিউন করব, আর আমার মূল টার্গেট থাকবে প্রত্যেকটা টিউন মানসম্মত হয় যা থেকে ভিজিটর কিছু শিখতে পারে। আর আমি একদম প্রাথমিক অবস্থা থেকে শুরু করব যাতে করে একদম নতুনরাও ওযেব ডিজাইন শিকতে পারে। আর আমরা বিশ্বাস আমি যে ভাবে টিউন লেখা শুরু করেছি তা যোদি মনোযোগ সহকারে কেউ অনুসরণ করে তা হলে সেটা কোন প্রাতিষ্টানিক ট্রেনিং এর থেকে কম হবে না । আমি প্রথম মাসে HTML & CSS এর উপর টিউটরিয়াল প্রকাশ করব এবং পরের মাসে WordPress Theme Development এর উপরে টিউটরিয়াল প্রকাশ করব। ব্লগে বিস্তারিত কন্টেন্ট থাকবে তারপরেও অনেকের সমস্যা হতে পারে বিধায় ভিডিও তৈরী করছি সে গুলো ইউটিউব এ আপলোড করে দেওয়ার চিন্তা ভাবনা আছে কারণ আমার নেট স্পিড খুব একটার সুবিধার না । আমি তো লেখা শুরু করে দিয়েছি (প্রতিযোগীতা শুরু হবে যে দিন থেকে সে দিন থেকে পোষ্ট শুরু করব) আশা করি আপনারা ও আপনাদের লেখা লেখি শুরু করে দিয়ে ছেন সবাই ভাল থাকবেন আপনাদের সবার পরিকল্পনা জানাতে ভুলবে না কিন্তু।

একটি উত্তর ত্যাগ