কিভাবে এন্ড্রোয়েড স্মার্টফোন পেটার্নলক আনলক করবেন

0
489

বর্তমানে এন্ড্রোয়েড স্মার্টফোন পেটার্নলক একটি নিত্য সমস্যা। যদি মোবাইল অন করার সাথে সাথে জিমেইল আইডি পাসওয়ার্ড চায় বুঝবেন যে আপনার মোবাইলটি পেটার্ন লক হয়ে গেছে।এটা কেন হয়: যদি আপনার মোবাইলে পেটার্ন লক নামক একটি লক আছে এই লকটি ব্যবহার করেন এবং কেউ ভুল করে ৮-১০ বার ভুল পেটার্ন / পাসওয়ার্ড দিয়ে ট্রাই করে তাহলে আপনার মোবাইলটি পেটার্নলক হয়ে যাবে।

কিভাবে পেটার্নলক আনলক করবেন

আমি একটি ‍samsung glaxy S3 আনলক সিস্টেম দেখাচ্ছি।অন্যান্য আনলক গুলাও প্রায় একই রকম।

১. প্রথমে আপনার স্মার্টফোনটি off  করুন।

২. আপনার স্মার্টফোনের vol+,Home key এবং Power key একসাথে press করুন,যখন ফোনটিতে samsung logo আসবে তখন Power key টি ছেড়ে দিন।

৩. এখন আপনার মোবাইল ডিসপ্লেতে android system recovery  নামক কিছু অপসান আসবে,তখন আপনার press কৃত বাটনগুল ছেড়ে দিন।

৪. এবার মোবাইলের vol- key টি ব্যবহার করুন এবং wipe data factory reset নামক অপসানটি সিলেক্ট করুন এবং power key press করুন।

৫. এখন আরোকিছু মেনু আসবে ঐখান থেকে Yes-delete all user data নামক মেনুটি সিলেক্ট করুন এবং power key press করুন।কিছুখন অপেক্ষা করুন মোবাইলটি ফরমেট হবে।(মনে রাখবেন ফরমেট করলে আপনার মোবাইলের ফোন মেমোরির সকল ব্যবহৃত ডাটা, যেমন: এ্যাপস,ভিডিও,ইমেইজ ডিলিট হয়ে যাবে।)

৬. ফরমেট হওয়ার পর আবার android system recovery  নামক অপসানটি আসবে এখান থেকে reboot system now অপসানটি সিলেক্ট করুন এবং power key press করুন,আপনার স্মার্টফোটি বন্ধ হয়ে অন হবে এবং আপনার পেটার্ন লক আনলক হয়ে যাবে।

আরো বিস্তারিত জানতে বাংলাদেশী এক বড় ভাইয়ের সাইটি দেখতে পারেন। আমি হয়তো সবকিছু বুঝিয়ে বলতে পারি নাই,ওনার পোস্টগুলা দেখুন তাহলে ভালভাবে বুঝতে পারবেন।পোস্টটি কেমন হল কমেন্ট করবেন।আর ভুল হলে ক্ষমা করবেন। ধন্যবাদ সবাইকে।

LEAVE A REPLY

6 + 3 =