আইফোন ব্যবহারকারীদের জন্য নতুন সুবিধা

0
301

অফিস সফটওয়্যার ব্যবহারকারীরা এখন আইওএস প্ল্যাটফর্মের আইক্লাউডে তথ্য সংরক্ষণ করতে পারবেন। আর এই সুবিধা দিচ্ছে মাইক্রোসফট। এছাড়া ড্রপবক্স, বক্সের মতো থার্ড পার্টির  স্টোরেজের জন্য অফিস ডকুমেন্ট সম্পাদনা, সংরক্ষণ করার সুযোগও পাচ্ছেন ব্যবহারকারীরা।

ব্যবহারকারীদের জন্য নতুন সুবিধা আইফোন ব্যবহারকারীদের জন্য নতুন সুবিধা

মাইক্রোসফট এক ব্লগ পোস্টে জানায়, দুটি নতুন ইন্টিগ্রেশন ফিচার উন্মুক্ত করে দেয়া হয়েছে। এর মধ্যে আইফোন, আইপ্যাডের জন্য ফাইল পিকার ইন্টিগ্রেশন এবং ডকুমেন্ট দেখা ও সম্পাদনার জন্য অফিস অনলাইন ইন্টিগ্রেশন।

থার্ড-পার্টি স্টোরেজ সেবাদাতা প্রতিষ্ঠানগুলো এখন আইওএস অফিস অ্যাপসের ‘লোকেশনস’ পিকার ইন্টিগ্রেশন সুবিধা নিতে পারবে। এতে ব্যবহারকারী অফিস ডকুমেন্ট যেখানে সংরক্ষণ করবেন, সেখান  থেকে তা দেখা, সম্পাদনা করার সুযোগও পাবেন।

মাইক্রোসফট আরো জানায়, উইন্ডোজ ১০- এর জন্য যে অফিস সফটওয়্যারটি ছাড়া হবে তাতেও একই ধরনের ইন্টিগ্রেশন সুবিধা থাকবে। অ্যান্ড্রয়েড অ্যাপস ব্যবহারকারীদের জন্যও একই সুবিধা আনা হবে।

মাইক্রোসফটের ক্লাউড স্টোরেজ পার্টনার প্রোগ্রামের আওতায় বক্স, সাইট্রিক্স, সেলসফোর্স তাদের অ্যাপসে অফিস ইন্ট্রিগ্রেট করতে পারবে, যাতে ব্যবহারকারী যে কোনো ওয়েবে ব্রাউজারের সহায়তা নিয়ে এসব সার্ভিসে সংরক্ষিত ডকুমেন্ট সম্পাদনার কাজ করতে পারবেন। ড্রপবক্স ব্যবহারকারীদের বাড়তি সুবিধা দিতে সম্প্রতি মাইক্রোসফট ও ড্রপবক্স একটি চুক্তি করেছে যার মাধ্যমে ব্যবহারকারীরা সরাসরি ড্রপবক্সে অফিস ডকুমেন্ট সম্পাদনা ও সংরক্ষণের সুযোগ পাবেন। 

একটি উত্তর ত্যাগ