মাইক্রোসফট ও গ্রামীণফোন একসঙ্গে সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে।

0
273

গ্রাহকদের সমন্বিত টেলিযোগাযোগ সেবা দিতে মাইক্রোসফট মোবাইল ডিভাইসেস অ্যান্ড সার্ভিসেস (এমএমডিএস) বাংলাদেশ ও গ্রামীণফোন লিমিটেড সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে।

দুই প্রতিষ্ঠান জোটবদ্ধ হওয়ার ফলে একক ও ব্যবসায়িক গ্রাহকেরা পূর্ণাঙ্গ টেলিযোগাযোগ সেবা পাবেন বলে আশা করা হচ্ছে।

এ বিষয়ে উভয় প্রতিষ্ঠানের মধ্যে সম্প্রতি একটি সমঝোতা স্মারক সই হয়েছে। বৃহস্পতিবার মাইক্রোসফটের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  এর আওতায় গ্রাহকদের পরিপূর্ণ বিজনেস সলিউশন্স বা ব্যবসায়িক সেবা দেওয়া হবে; যাতে মাইক্রোসফটের ডিভাইস বা মোবাইল হ্যান্ডসেট, এমএস অফিস এবং অন্যান্য পণ্য-সেবাগুলো রয়েছে।

ও গ্রামীণফোন মাইক্রোসফট ও গ্রামীণফোন একসঙ্গে সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে।

আর একই সঙ্গে গ্রামীণফোন বার্ষিক ভিত্তিতে বিশেষ সাবস্ক্রিপশন প্ল্যান নিয়ে আসবে; যাতে ইন্টারনেট সেবা ও মাইক্রোসফট ডিভাইস তথা মোবাইল হ্যান্ডসেটসহ বান্ডেল অফার থাকবে।

দেশব্যাপী গ্রামীণফোনের ওপেন ডিস্ট্রিবিউশন চ্যানেল এবং খুচরা বিক্রেতাদের কাছ থেকে এসব পণ্য-সেবা পাওয়া যাবে। সমঝোতা স্মারক অনুযায়ী গ্রামীণফোনের গ্রাহকদের জন্য বিক্রয়োত্তর সেবার নিশ্চয়তাও থাকবে।

গ্রামীণফোন যেহেতু ইতিমধ্যে বাংলাদেশে ‘ইন্টারনেট ফর অল’ বা ‘সবার জন্য ইন্টারনেট’ শীর্ষক কর্মসূচি হাতে নিয়েছে সেহেতু দুই প্রতিষ্ঠানের মধ্যকার পারস্পরিক সহযোগিতার ফলে মাইক্রোসফটের স্মার্টফোনসহ বিভিন্ন ডিভাইস বা হ্যান্ডসেটের বিক্রি বাড়াবে। গ্রামীণফোন ও মাইক্রোসফটের এই যৌথ উদ্যোগের উদ্দেশ্য হলো সারাদেশে মোবাইল ফোনের ব্যবহার সার্বজনীন করে তোলা।

এ সমঝোতা স্মারক প্রসঙ্গে গ্রামীণফোন লিমিটেডের চিফ মার্কেটিং অফিসার (সিএমও) অ্যালান বঙ্কে বলেন, ‘‘গ্রামীণফোনের রয়েছে ‘ইন্টারনেট ফর অল’ বা ‘সবার জন্য ইন্টারনেট’ শীর্ষক কর্মসূচি’ আর আমাদের আছে নানা ধরনের ডেটা ব্যবহারের সুবিধা সম্বলিত স্মার্টফোন। ফলে এক নিবিড় অংশীদারির মাধ্যমে আমরা গ্রাহকদের দারুণ সব সেবা দিতে পারব। আমরা সম্প্রতি প্রতিযোগিতামূলক দামে নতুন ডেটা প্যাকেজ চালু করেছি; যা গতিময়তা ও অর্থ খরচ উভয় দিক থেকেই গ্রাহকদের জন্য খুবই উপকারী ও পছন্দনীয় হবে। কারণ এই প্যাকেজটি আছে ১০ মেগাহার্টজ থ্রিজি নেটওয়ার্কে অত্যন্ত মানানসই। গ্রামীণফোনের গ্রাহকেরা মাইক্রোসফটের ডিভাইস বা হ্যান্ডসেট ব্যবহার করে প্রয়োজনীয় সব সুবিধাই উপভোগ করতে পারবেন।’’

মাইক্রোসফট মোবাইল ডিভাইসেস অ্যান্ড সার্ভিসেস (এমএমডিএস) বাংলাদেশের কান্ট্রি জেনারেল ম্যানেজার সন্দ্বীপ গুপ্ত বলেন, ‘‘বাংলাদেশে যেহেতু মোবাইল ফোনকেন্দ্রিক চাহিদা উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে সেহেতু মাইক্রোসফটও বাজারে নেতৃত্বের স্থানে থাকবে এমন ধরনের নিত্যনতুন উদ্ভাবনের ও সবার উপযোগী দামের মোবাইল ডিভাইস নিয়ে আসতে বদ্ধপরিকর। গ্রামীণফোনের সঙ্গে সম্পাদিত সমঝোতা স্মারক আমাদের জন্য একটি বড় অর্জন। কারণ আমরা উভয় প্রতিষ্ঠানই একই ধরনের আদর্শ নিয়ে চলি। তাই আমাদের এই অংশীদারি এদেশে মোবাইল ফোন খাতকে আরো অনেক দূর এগিয়ে নেবে বলে আশা করি।’’

দুই প্রতিষ্ঠানের দর্শনের দিক থেকে কৌশলগত এই অংশীদারি খুবই যুৎসই উদ্যোগ। এর ফলে উভয় কোম্পানি বাজারে সহনীয় দামের প্যাকেজ ছাড়ার মাধ্যমে বাংলাদেশে উন্নত টেলিযোগাযোগ সেবা দিতে সক্ষম হবে বলে আশা করা হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

nine + 17 =