গুগল মালয়েশিয়া হ্যাকড বাই টাইগার মেট

0
298

প্রায় তিন ঘণ্টা পর সচল হলো সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগলের মালয়েশিয়া সাইট www.google.com.my। বাংলাদেশী হ্যাকারদের কবলে পড়ে মঙ্গলবার বেলা ১১টা থেকে ২টা ৫০ মিনিট পর্যন্ত বিকল্প পথে কান্ট্রি রিডাইরেক্টরের মাধ্যমে http://google.com/ncr এর মাধ্যমে গুগল সার্চ ইঞ্জিন ব্যবহার করতে হয় মালয়েশীয় গুগল ব্যবহারকারীদের।

মালয়েশিয়া হ্যাকড বাই টাইগার মেট গুগল মালয়েশিয়া হ্যাকড বাই টাইগার মেট

এর আগে বাংলাদেশী হ্যাকার গ্রুপ টাইগার মেট গুগল মালয়েশিয়ার ওয়েবপেজ দখলে নিয়ে সেখানে ‘গুগল মালয়েশিয়া হ্যাকড বাই টাইগার মেট, বাংলাদেশী হ্যাকার’ লিখে দেয়। কিন্তু এই হ্যাকিং হামলার কোনো নেপথ্য কারণ সেখানে উল্লেখ করা হয়নি।

অবশ্য এই ঘটনাকে হ্যাকিং বলে মানতে নারাজ গুগল মালয়েশিয়ার করপোরেট ও কমিউনিকেশন প্রধান জেফরি ইউসুফ। আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে তিনি জানান, হ্যাক নয়, এটি একটি ডিএনএস আক্রমণ। একটি নেটওয়ার্ক অথবা মেশিনকে সাময়িকভাবে অচল করার জন্য সাধারণত হ্যাকাররা এই আক্রমণ করে থাকে।

এদিকে বিকালের দিকে সাইটটি সচল হওয়ার পর গুগল মালযেশিয়ার হোমপেজে পনি এক্সপ্রেস-এর ১৫৫ বছর পূর্তি উপলক্ষে একটি এনিমেটেড ডুডল প্রকাশ করেছে। সেখানে ক্লিক করে ঘোড়ায় চেপে বার্তা বহনকারীকে নতুন এক অভিজ্ঞতা দিচ্ছে মার্কিন এই সার্চ ইঞ্জিন দৈত্য।

একটি উত্তর ত্যাগ