Industrial Machinery

0
428

Machine:

গার্মেন্টস শিল্পে যে সকল মেশিন ব্যাবরিত হয় তার মধ্যে ছবির মেশিনটি অন্যতম। এটি একটি চেইন স্টিচস মেসিন

untitled Industrial Machinery

Name:

এই মেসিন টির নাম আইলেটহোল সুইং মেসিন।

Use:

এই মেশিনটি দিয়ে সাধারণত ব্লাজার/কোট, জিন্‌স প্যান্ট ইত্যাদির বোতামের ঘাট তৈরি করা হয়।

Description:

এখানে আপনার টেবিল দেখতে পাচ্ছেন, যার উপরে মেশিনটি সুন্দর ভাবে বসানো আছে। সাথে অন্যান্য যন্ত্রাংশ গুলো। সুরুতে দেখা যাচ্ছে একটি দন্ড যার নাম থ্রেড স্ট্যান্ড যেখানে সুতা সাজিয়ে রাখা হয় সেলাইয়ের জন্য। তার পর মেসিন যে মুল ভুমিকায় থাকে। এর পর ছোট একটা প্যানেল দেখতে পাচ্ছেন যার নাম ডিসপ্লে বা মনিটর।তার পাশে টেবিলের নিচে আছে কন্ট্রোল বক্স বা কম্পিউটার।

সুতরাং এখন বুঝতে পারছেন এই মেসিনে দুইটি অংশ একটি মেক্যানিক্যাল অপরটি ইলেকট্রিক্যাল। এই মেশিনের একটি বিশেষ গুন আছে তা হল কাস্টমাইজ প্রোগ্রামিং। মনে করেন, আপনি কোন কাপড়ে আপনার কোম্পানির মনোগ্রাম সেলাই করবেন, আপনাকে তাহলে প্রোগ্রামিং করে দিতে হবে।

তাহলে এই পর্যন্ত আলোচনায় তিনটি পার্ট উঠে আসল মেক্যানিকাল, ইলেকট্রিক্যাল ও প্রোগ্রামিং আপনাদের সামনে তিনটি পার্টই তুলে ধরব বলে আশা রাখছি।

Price:

এই মেশিনটি আপনি যদি কিনতে চান আপনাকে আনুমানিক ৭/৮ লক্ষ টাকা ব্যায় করতে হবে। এই মেশিনটি নস্ট হলে আপনি যদি রিপিয়ার করতে পারেন আপনার পারিশ্রমিক নুন্যতম ৫০০০ টাকা। মালিক আপনাকে খুশিমনে ক্যাশ দিয়ে বলবে। ভাই আপনার কাজ অনেক ভাল লেগেছে আমাদের আরও ২/৪ টা মেসিন নস্ট পড়ে আছে দয়া করে ঠিক করে দিন।

একটি উত্তর ত্যাগ