অন্যের ফোনের মেসেজ ডিলিট করুন নিজের ফোন থেকে

0
680

খুব রোমান্টিক একটা মেসেজ দিলেন প্রেমিকাকে। কিন্তু ভুল করে চলে গেল মায়ের বা বাবার ফোনে। এখন কী করবেন? শুধু মেসেজ কেন, ছবি বা ভিডিও পাঠাতে গিয়েও এমন ভুল হতেই পারে। এখন উপায় কী? এমন অভিজ্ঞতা অনেকেরই হয়। তাই অনুভূতিটা নতুন করে বলার প্রয়োজন নেই।

ফোন থেকেই ডিলিট করুন অন্যের ফোনের মেসেজ অন্যের ফোনের মেসেজ ডিলিট করুন নিজের ফোন থেকে

তবে এখন এ নিয়ে আর চিন্তার কারণ নেই। একটি অ্যাপ এই বিব্রতকর পরিস্থিতি থেকে বাঁচাতে পারে। এটি স্মার্টফোনে ইনস্টর করা থাকলে অন্যের ফোনও নিয়ন্ত্রণ করা যাবে। নিজের ফোন থেকে পাঠানো মেসেজ, ছবি, অডিও বা ভিডিও ইচ্ছে মতো মুছে দিতে পারবেন।

স্ট্রিংস নামে এই অ্যাপের সাহায্যে যাকে মেসেজ, ফোটো বা ভিডিও পাঠিয়েছেন, তার মোবাইল থেকে সে সবই ডিলিট করে দিতে পারবেন। এমনকি সে যদি মেসেজ পড়ে ফেলে, ফোটো বা ভিডিও ডাউনলোড করে তারপরও ডিলিট করা যাবে।

শুধু ত-ই নয় স্ট্রিংসের সাহায্যে দু’জন ইউজারের মধ্যে শেয়ার করা হয়েছে এমন সমস্ত ডেটা নিয়ন্ত্রণে রাখা যাবে।

আবার এই অ্যাপ থাকলে এক জনের অনুমতি ছাড়া, অন্য জন কোনও ছবি বা ভিডিও নিজের মোবাইলে সেভ করতে পারবেন না। যদিও কয়েক জন স্মার্ট ইউজার ছবির স্ক্রিন শট নিয়ে তা সেভ করতে পারবেন। তবে তিন বার স্ক্রিন শট নেয়ার পর স্ট্রিংস এমন ইউজারদের অ্যাকাউন্ট বন্ধ করে দেবে।

অ্যাপটির আরো মজার ব্যাপার হলো- কোনো কনটেন্ট ইউজারের ফোন থেকে ডিলিট হওয়ার পর তা স্ট্রিংসের সার্ভার থেকেও ডিলিট হয়ে যায়।

আপাতত এই অ্যাপ আইফোন বা iOS ডিভাইসের জন্য এবং বিনামূল্যে পাওয়া যাচ্ছে। অ্যাপটি ব্যবহার করতে হলে অবশ্যই তা ওই দু’জন ব্যবহারকারীর মোবাইলে থাকতে হবে।

iTUNES-এ স্ট্রিংস অ্যাপ সম্পর্কে দেওযা তথ্যে জানানো হয়েছে, কোনো ব্যবহারকারী যদি স্ট্রিংসে নিজের অ্যাকাউন্ট ডিলিট করেন, তাহলে তার সমস্ত ডেটাও সেখান থেকে ডিলিট হয়ে যাবে।

একটি উত্তর ত্যাগ